আর্কাইভ থেকে দেশজুড়ে

জ্বলন্ত সিগারেট মুখে ঢুকিয়ে ধর্ষণচেষ্টা, সাংবাদিক আটক

নাটোরে এক স্কুলছাত্রীকে জ্বলন্ত সিগারেট মুখে ঢুকিয়ে ধর্ষণচেষ্টার ঘটনা ঘটেছে। এতে সাজ্জাদুর রহমান সাকিব (২৬) নামে এক কথিত সাংবাদিককে আটক করেছে নাটোর থানা পুলিশ।

আটককৃত সাজ্জাদুর রহমান সাকিব শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক। তবে তিনি নিজেকে নাটোরের স্থানীয় অনলাইন সংবাদ শৈলীর স্টাফ রিপোর্টার ও দৈনিক আমার সুন্দর দেশ নামে এক দৈনিক পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে পরিচয় দেন। নিজেকে অন্যায় অনিয়ম, দুর্নীতি ও নারী এবং শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী হিসেবেও প্রচার করেন।

সোমবার (২ জানুয়ারি) রাতে নাটোর শহরের পুরাতন জেলখানার শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর সদর থানার ওসি মো. নাছিম আহমেদ।

তিনি জানান, নাটোর শহরের একটি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ওই ছাত্রী গত ১০ দিন আগে নাটোরের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডে কম্পিউটার প্রশিক্ষণের জন্য ভর্তি হন। ভর্তির পর থেকে তিনি সেখানে প্রশিক্ষণ গ্রহণ করছিলেন। গত বৃহস্পতিবার অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক সাকিব ওই শিক্ষার্থীকে ফোন করে শনিবার সকাল ৮টা থেকে প্রশিক্ষণ শুরু হবে বলে জানান। ওই শিক্ষার্থী শনিবার সকাল ৮টার মধ্যে প্রশিক্ষণের জন্য সেন্টারে আসেন। এ সময় অন্য কোনো শিক্ষার্থীরা না থাকার সুযোগে ভুক্তভোগীকে কক্ষের মধ্যে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন অভিযুক্ত সাকিব। বাঁধা দেয়ায় এ সময় জ্বলন্ত সিগারেট মুখে ঢুকিয়ে দফায় দফায় ধর্ষণের চেষ্টা চালায় সাকিব। দীর্ঘক্ষণ মেয়েটির সঙ্গে ধস্তাধস্তির ঘটনার একপর্যায়ে অন্য শিক্ষার্থীরা প্রশিক্ষণের জন্য আসতে শুরু করলে ছাত্রীটিকে ছেড়ে দেয় সাকিব। ছাত্রীটি ভয়ে তাৎক্ষণিকভাবে ভুক্তভোগী তার পরিবারকে কিছু না জানালে সোমবার তিনি তার পরিবারকে বিষয়টি জানান। পরে তার পরিবারের সদস্যরা অর্কিড আইসিটি ওয়ার্ল্ডে এসে পরিচালক সাজ্জাদুর রহমান সাকিবকে মারপিট করতে উদ্যত হন। শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের সহকারী প্রোগ্রামার শরিফুল ইসলাম বিষয়টি নাটোর সদর থানার ওসি মো. নাছিম আহমেদকে জানান। পরে পুলিশ গিয়ে অভিযুক্ত সাকিবকে আটক করে রাতেই থানায় নিয়ে আসেন।

ওসি মো. নাছিম আহমেদ আরও জানান, যৌন হয়রানির অভিযোগে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক সাজ্জাদুর রহমান সাকিব নামে একজনকে আটক করা হয়েছে। সেখানকার সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। ভুক্তভোগীর জবানবন্দি নেয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন