আর্কাইভ থেকে ইউরোপ

ইউক্রেনের রাজধানীতে ২২ ড্রোন ভূপাতিত

ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা করতে আসা ২২ ড্রোন ভূপাতিত করেছে দেশটির সেনারা। এ সময় দেশটির একাধিক অঞ্চলে হামলার সতর্কতা জারি করা হয়। ইউক্রেনীয় সামরিক কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে।

টেলিগ্রামে এক বার্তায় কিয়েভ শহরের সামরিক প্রশাসন জানিয়েছে, সোমবার কিয়েভ শহরে আক্রমণ করতে আসা ড্রোন ভূপাতিত করতে ২০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। পরে এক বিবৃতিতে ইউক্রেনীয়রা জানায় যে তারা ২২টি ক্ষেপণাস্ত্র দিয়ে ওই ড্রোন হামলা প্রতিরোধ করেছে।

কিয়েভ শহরের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রামে এক বিবৃতিতে জানিয়েছে যে রাতে রুশ গোলাবর্ষণ ও ড্রোন হামলার কারণে সেখানকার জ্বালানি অবকাঠামো সুবিধাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় শহরটিতে জরুরি বিদ্যুৎ বিভ্রাট হয়। সেখানে বিকল্প পদ্ধতি অনুসরণ করে তাপ সরবরাহ করা হচ্ছে।

ক্লিটসকো এর আগে বলেছিলেন যে কিয়েভের ডেসনিয়ানস্কি জেলায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। সেখানে রুশ হামলার কারণে এক ব্যক্তি আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। পরে তিনি জানান, শনিবার পৃথক আক্রমণে ৪৬ বছর বয়সী এক ব্যক্তি গুরুত্বর আহত হয়ে মারা গেছেন।

ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা বাহিনীর দেয়া তথ্য অনুসারে, ৪০টি কামিকাজে ড্রোন রাতে কিয়েভ অঞ্চলে হামলা করেছিল। এর মধ্যে ১৫টি ড্রোনকে প্রতিবেশী অঞ্চলে ধ্বংস করা হয়েছে, তিনটি কিয়েভ অঞ্চলে ধ্বংস হয় এবং ২২টি ড্রোনকে রাজধানীর কেন্দ্রীয় অঞ্চলে ধ্বংস করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন