আর্কাইভ থেকে ফুটবল

আরও একটি ম্যাচে জয়হীন চেলসি

শেষ ৫ ম্যাচে চেলসি একটি মাত্র ম্যাচ জিতেছে। সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। তার পরেও চেলসির কোচ গ্রাহাম পটার খুশি দলের খেলা নিয়ে। বৃহস্পতিবার রাতে ম্যাঞ্চেস্টার সিটির কাছে ০-১ গোলে হেরে যায় চেলসি। সিটির হয়ে গোল করেন রিয়াদ মাহরেজ়।

শুরু থেকে চেলসিই চাপে রেখেছিল সিটিকে। গোটা প্রথমার্ধ জুড়েই ছিল কাই হাভের্তজ়দের দাপট। যদিও ৫ মিনিটের মাথায় রাহিম স্টার্লিংয়ের চোট ধাক্কা দেয় চেলসিকে। কিছু ক্ষণের মধ্যে চোট পান ক্রিশ্চিয়ান পুলিসিচও। তার বদলে নামা কার্নি চাকুইমেকা গোলে শটও নিয়েছিলেন কিন্তু সেটি পোস্টে লাগে। সিটি থেকে এই মরসুমেই চেলসিতে এসেছেন স্টার্লিং। কিন্তু বৃহস্পতিবার নেমেই চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ইংরেজ ফুটবলারকে। প্রথমার্ধে চাপ বজায় রাখলেও দ্বিতীয়ার্ধে গোল হজম করে চেলসি।

ইংলিশ প্রিমিয়ার লিগে এ বছর সাড়া ফেলে দিয়েছেন এরলিং হালান্ড। এই মরসুমে ইতোমধ্যেই ২১টি গোল করে ফেলেছেন তিনি। চেলসির রক্ষণভাগের ফুটবলাররা যদিও তাকে আটকে দেন। ৬০ মিনিটের মাথায় সিটির কোচ পেপ গুয়ার্দিওলা জোড়া পরিবর্তন করেন। তাতেই পাল্টে যায় সিটির খেলা। মাঠে নামার ৮ মিনিটের মধ্যে চেলসির জালে বল জড়িয়ে দেন মাহরেজ। সেই গোল আর শোধ করতে পারেনি চেলসি।

ম্যাচ শেষে চেলসির কোচ বলেন, আমরা অনেক ভালো খেলেছি। ফুটবলাররা চেষ্টা করেছে। সেটা আমার ভাল লেগেছে। আমরা শীর্ষে থাকা একটি দলের বিরুদ্ধে খেলছি। লড়াই করতে পেরেছি আমরা। লড়াকু মনোভাব দেখা গিয়েছে দলের ফুটবলারদের মধ্যে। সাহসী ফুটবল খেলতে পেরেছি, আক্রমণ করেছি। কিছু শট পোস্টে লাগে। উন্নতি হচ্ছে আমাদের খেলায়।

চেলসির পরের ম্যাচ আবার ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে। এফএ কাপের সেই ম্যাচ ৮ জানুয়ারি। ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিরুদ্ধে পরের ম্যাচ চেলসির। ১৩ জানুয়ারি সেই ম্যাচ খেলবে তারা। ১৭ ম্যাচ শেষে ২৫ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছে চেলসি। ম্যাঞ্চেস্টার সিটি রয়েছে দ্বিতীয় স্থানে। ১৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৯ পয়েন্ট। ইংলিশ প্রিমিয়ার লিগে তারা খেলবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে। ১৪ জানুয়ারি খেলতে নামবে তারা। মাঝে চেলসির বিরুদ্ধে এফএ কাপের ম্যাচ রয়েছে সিটির। সেই সঙ্গে লিগ চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালের ম্যাচ রয়েছে সিটির। সাদাম্পটনের বিরুদ্ধে সেই ম্যাচ ১২ জানুয়ারি।

এ সম্পর্কিত আরও পড়ুন