আর্কাইভ থেকে এশিয়া

অধ্যাপকের বাসা থেকে ৩২ লাখ টাকা উদ্ধার

ফের বিপুল অংকের নগদ টাকা উদ্ধার করা হলো ভারতের খড়দহে অধ্যাপকের একটি ফ্ল্যাট (বাসা) থেকে। এরআগে দেশটির টালিগঞ্জ, বেলঘরিয়া, গার্ডেনরিচে বিপুল টাকা উদ্ধার করে পুলিশ।

শুক্রবার উত্তর ২৪ পরগনার খড়দহের এ ফ্ল্যাট থেকে ৩২ লাখ টাকা উদ্ধার করে ব্যারাকপুর পুলিশ।

বৃহস্পতিবার রাত থেকে খড়দহের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছিল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার খড়দহের একটি ফ্ল্যাটে হানা দেন বেশ কয়েক জন পুলিশ অফিসার। তার পর মেলে এই বিপুল অংকের টাকা। স্কুলে ভর্তিতে কমিশনের নামে ওই টাকা নেয়া হয়ে থাকতে পারে অনুমান করছেন তদন্তকারীরা।

পুলিশ সূত্রে খবর, খড়দহের নাথুপাল ঘাট রোড এলাকায় বৃহস্পতিবার রাত থেকে এক অধ্যাপকের বাড়িতে চিরুনি তল্লাশি চালানো হয়। ওই অধ্যাপককে জিজ্ঞাসাবাদ করেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটর গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা এবং খড়দহ থানার পুলিশ।

খড়দহ নাথুপাল ঘাট রোড এলাকায় শিরোমণি আবাসনের একতলার বাসিন্দা অমিতাভ দাস। তাঁর ঘরে টানা তল্লাশি চালান ব্যারাকপুর পুলিশ কমিশনারের গোয়েন্দা বিভাগের আধিকারিক এবং খড়দহ থানার পুলিশ।

প্রতিবেশীদের দাবি, অমিতাভ পেশায় অধ্যাপক। তিনি, তার স্ত্রী বর্ণালী সাধুখাঁ এবং এক সন্তান থাকেন ওই ফ্ল্যাটে। গত আড়াই বছর ধরে সেখানে বসবাস করছেন তাঁরা। স্থানীয়রা বলছেন, ঠিক কী কারণে পুলিশ এসে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন, সে বিষয়ে তাদের স্পষ্ট কোনও ধারণা নেই।

এ সম্পর্কিত আরও পড়ুন