আর্কাইভ থেকে আইন-বিচার

জামায়াত ব্যাংকিং খাত নিয়ে গুজব ছড়াচ্ছে

জামায়াতে ইসলামী দেশের ব্যাংকিং খাত নিয়ে গুজব ছড়াচ্ছে । ইসলামী ব্যাংক ও এস আলম গ্রুপকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং সারাদেশে পোস্টার লাগিয়ে গুজব ছড়িয়েছে জামায়াত শিবিরের একটি চক্র। চক্রটি দেশ ও বিদেশ থেকে ব্যাংকে টাকা নেই, রিজার্ভ নেই, তাই ব্যাংক থেকে আমানত তুলে ফেলার মতো বিভিন্ন গুজব রটাচ্ছে। বললেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গেলো রোববার (৮ জানুয়ারি) এসব অভিযোগের ভিত্তিতে রাজধানী বিভিন্ন এলাকা থেকে ব্যাংক ও আর্থিক খাত নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার ডিবির সাইবার ক্রাইম বিভাগ।

তারা হলেন- মোহাম্মদ নুর-উন-নবী, আফসার উদ্দিন রোমান, আবু সাঈদ সাজু, স্বাধীন মিয়া ও আব্দুস সালাম।

আজ সোমবার (৯ জানুয়ারি) দুপুর ১২টায় মিন্টো রোডে অবস্থিত ডিএমপি মিডিয়া সেন্টারের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ।

তিনি বলেন, ‘গ্রেপ্তার আসামিরা দেশে ও বিদেশে বসে গুজব ছড়িয়েছে। পাশাপাশি তাদের সহযোগীরা বিশ্বের বিভিন্ন দেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাংকিং খাত নিয়ে গুজব ছড়িয়ে যাচ্ছে। প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে অনুৎসাহিত করছে। চক্রের সঙ্গে জড়িত অনেকের নাম পেয়েছি। এই চক্রের সঙ্গে ইসলামী ব্যাংকের সাবেক পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা জড়িত রয়েছেন।’

তিনি আরও বলেন, বিদেশে অবস্থানরত এই চক্রের বেশ কয়েকজন নাম পেয়েছি। তাদের নিয়ে কাজ চলছে। মামলায় তাদের নামও উল্লেখ করা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন