আর্কাইভ থেকে আইন-বিচার

মডেল পিয়াসার বিচার শুরু

রাজধানীর গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায়  আলোচিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

আজ বুধবার (১১ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-৪ এর বিচারক মোহাম্মদ মোরশেদ আলমের আদালত আসামির অব্যাহতির আবেদন না মঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন। একই সাথে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সায়েদুর রহমান বিষয়টি জানিয়েছেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, জামিনে থাকা আসামি ফারিয়া মাহাবুব অভিযোগ গঠনের সময় আদালতে হাজির ছিলেন। অভিযোগ গঠনের সময় নিজেকে নিরপরাধ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চেয়েছেন তিনি।

অভিযোগপত্রে বলা হয়, পিয়াসার বাসা থেকে জব্দ করা বিদেশি মদ, বিয়ার, সিসা, ইয়াবা সম্পর্কে সঠিক কোনো জবাব দিতে পারেননি তিনি।

অভিযোগপত্রে বলা হয়, মাহাবুব সমাজের উঁচু স্তরের মানুষের সঙ্গে চলাফেরা করতে পছন্দ করতেন ফারিয়া। নিয়মিত তাঁদের সঙ্গে মাদক সেবন করতেন। বিভিন্ন ক্লাব থেকে মাদক কিনে বাসায় রাখতেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

এদিকে ফারিয়া মাহাবুবের আইনজীবী হাসান জহির আদালতে লিখিতভাবে বলেছেন, আসামির বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা ও বানোয়াট। তাঁকে হয়রানি করার জন্য এ মামলা করা হয়েছে।

২০২১ সালের ১ আগস্ট রাতে রাজধানীর বারিধারায় পিয়াসার বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে ডিবি পুলিশ। পরে পিয়াসাকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদের পর তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গুলশান, খিলক্ষেত ও ভাটারা থানাসহ তিন থানায় মামলা দায়ের করা হয়। বর্তমানে তিনি সকল মামলায় জামিনে রয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন