আর্কাইভ থেকে দুর্ঘটনা

ধামরাইয়ে সিলিন্ডার বিস্ফোরণ: দগ্ধ আরও একজনের মৃত্যু

ঢাকার ধামরাইয়ের ইসলামপুর এলাকার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধের ঘটনায় আরও একজন মারা গেছেন। নিহতের নাম মনজুরুল ইসলাম (২৫)। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চারজনে।

বুধবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে শনিবার ভোরে ধামরাইয়ের ইসলামপুর এলাকার এ ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছেন- হোসনে আরা (২০)। একে একে মৃত্যু হয়েছে- মরিয়ম (২), জোসনা আক্তার (২৫), মো. মনজুরুল ইসলাম (৩৫) ও সাদিয়া আক্তারের (১৯)।

দগ্ধদের হাসপাতালে নিয়ে আসা মো. সুফিয়ান জানান, মনজুরুল ইসলাম পোশাক কারখানায় কাজ করতেন। শনিবার ভোরে তার স্ত্রী জোসনা আক্তার রান্না করতে গেলে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণ হয়। পরে ঘরে থাকা পরিবারের পাঁচজন দগ্ধ হন। এ সময় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্নে আনা হয়। দগ্ধদের মধ্যে মনজুরুলের শ্যালিকা, ভাতিজি ও দুই বছরের শিশুকন্যা রয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, ধামরাই থেকে শিশুসহ ৫ জন দগ্ধ হয়ে এসেছেন। তাদের মধ্যে হোসনে আরার ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। তিনি জরুরি বিভাগের চিকিৎসাধীন রয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন