আর্কাইভ থেকে অপরাধ

টেকনাফে অপহরণের শিকার ৬ রোহিঙ্গা

ক্সবাজারের টেকনাফের পাহাড়িয়া এলাকা থেকে ৬ জন রোহিঙ্গাকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। অপহৃত রোহিঙ্গারা হ্নীলা ইউনিয়নে কাজের সন্ধ্যানে যাওয়ার পর থেকে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।

শুক্রবার (১৩ জানুয়ারি) টেকনাফ উপজেলাধীন ২১ নং রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী স্থানীয় বেলাল (৩৫) নামে এক ব্যক্তির মাধ্যমে ৬জন রোহিঙ্গা হ্নীলা ইউনিয়নে কাজের সন্ধ্যানে গেলে অজ্ঞাত পাহাড়ি সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে যায় বলে জানা গেছে।

অপহরণের শিকার মো. ফরোয়াস (২০) টেকনাফের চাকমারকুল ২১ নং রোহিঙ্গা ক্যাম্পের শরনার্থী আমির হাকিমের ছেলে ও মো. জুহার (৩০) নামে আরেকজন। অন্যরা মো. নূর (৩৫) মোহাম্মদ ইসলামের ছেলে। এছাড়া আবুল হোসেনের ছেলে নুরুল হক (৩০)। ইউসুফের ছেলে জাহিদ হোসেন (৩৫) ও আব্দুস সালামের ছেলে মো. ইদ্রিস (১৯)।

ভুক্তভোগী পরিবারের সূত্রে জানা গেছে, অপহৃত মোহাম্মদ নুরের ফোন নাম্বার থেকে আরেক অপহৃত জুহারের স্ত্রীর শফিকা বেগমের কাছে ফোন করে জনপ্রতি ৫০ হাজার করে মুক্তিপণ দাবি করেছেন সন্ত্রাসীরা। টাকা দিতে না পারলে অপহৃতদের মেরে ফেলার হুমকি দিয়েছেন বলেও জানান তিনি।

অপহৃত জুহার ও ফরোয়াজের পিতা আমির হাকিম বলেন, আমাদের ক্যাম্পের পাশে বেলাল নামে একজন বাঙালি ছেলে ৬ জনকে মাটি কাটার কথা বলে হ্নীলা পাঠিয়েছেন। হ্নীলা যাওয়ার পর থেকে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়। এরপর আর তাদের সঙ্গে যোগাযোগ করতে পারিনি।

২১ নং রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান বলেন, ৬ জন অপহরণের বিষয়টি আমরা শুনেছি এবং বিষয়টি এপিবিএনকে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) জানিয়েছি।

এ সম্পর্কিত আরও পড়ুন