আর্কাইভ থেকে দেশজুড়ে

উপনির্বাচনের ৫ আসনে থাকছে না সিসিটিভি: ইসি রাশেদা

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া ৫টি আসনের উপনির্বাচনে থাকবে না সিসিটিভি ক্যামেরা। বরাদ্দ না থাকায় ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় এই পাঁচ আসনের কোনোটাতেই সিসিটিভি থাকবে না। তবে নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখার জন্য সব কিছু করবে নির্বাচন কমিশন।জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

মঙ্গলবার দুপুরে (১৭ জানুয়ারি) বগুড়া-৪ এবং বগুড়া-৬ উপনির্বাচনের প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, উপনির্বাচনে বাজেট কম থাকায় এই ৫টি আসনের কোনোটাতেই থাকবে না সিসিটিভি ক্যামেরা। কিছু দিন আগে বিএনপি দলীয় সংসদ সদস্য পদত্যাগ করলে আসনগুলো শূন্য ঘোষণা করা হয়। আগামী ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর ঢাকার গোলাপবাগে বিভাগীয় গণসমাবেশে বিএনপির সংসদ সদস্যরা একযোগে পদত্যাগের ঘোষণা দেন। পরদিন তারা সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর দপ্তরে গিয়ে পদত্যাগপত্র জমা দেন। বিএনপির সংসদ সদস্যদের ছেড়ে যাওয়া এসব আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ১ ফেব্রুয়ারি।

এ সম্পর্কিত আরও পড়ুন