আর্কাইভ থেকে জাতীয়

৩৮তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পেলেন আরও ১১৩৯ জন

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে এক হাজার ৮৫ জনকে প্রথম শ্রেণির নন ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর আগে প্রথম দফায় ৫৪১ জন ও দ্বিতীয় দফায় ৭ শতাধিক নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি।

আজ বুধবার (৩০ জন) সরকারি কর্ম কমিশন (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার ও নন ক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত নয় এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে।’

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত নয় এমন প্রার্থীদের মধ্য থেকে সংশ্লিষ্ট নিয়োগবিধিতে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের ৩৮তম বিসিএসে অর্জিত মেধাক্রম, কোটা ও সংশ্লিষ্ট পদ ও পদগুলোর নিয়োগবিধির ভিত্তিতে কমিশনের ৩০ জুনের বিশেষ সভায় মোট এক হাজার ১৩৯ জন প্রার্থীকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন