আর্কাইভ থেকে বাংলাদেশ

খুলনায় ৩ হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে করোনায় সাতজন ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালিত ১৩০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে আটজন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

ডেডিকেটেড করোনা হাসপাতালের গণমাধ্যম মুখপাত্র  ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে গত ২৪ ঘণ্টায় আটজনের মৃত্যু হয়েছে

হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৮ জন। যার মধ্যে রেড জোনে ১০৫ জন, ইয়োলো জোনে ৪৫ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

গাজী মেডিকেল হাসপাতালের মালিক ডা. গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে মংলার চিলা বাজার কালীকাবাড়ীর বিপ্লব মন্ডল (৩৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন আরও ৯৩ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ৯ জন ও এইচডিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৭ জন এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও এখানে চিকিৎসাধীন রয়েছেন ৭০ জন, তার মধ্যে ৩৩ জন পুরুষ ও ৩৭ জন নারী। গেল ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয়জন।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন