আর্কাইভ থেকে করোনা ভাইরাস

মাস্ক ছাড়াই ঘর থেকে বের হচ্ছে মানুষ, বাজারগুলোতে গাদাগাদি

সারাদেশে করোনা সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না এমন নির্দেশনা দেয় সরকার। 

তবে এলাকার ভেতর এবং সবজি ও মাছের বাজারগুলোতে সরকারের এই নির্দেশনা খুব একটা মানতে দেখা যাচ্ছে না। মানুষ অপ্রয়োজনেই ঘর থেকে বের হচ্ছে। মাস্ক ছাড়ায় বিভিন্ন বাজারে গাদাগাদি করে দাঁড়িয়ে বাজার করছে। 

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে রামপুরা মোল্লাবাড়ী বাজারে গিয়ে দেখা যায়, মানুষ গিজগিজ করছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা অনেকে মাস্কও পরছে না। আবার যারা বাজারে যাচ্ছেন তাদের সবাই বাজার করছেন না। অকারণেই বাজারের ভেতর ও রাস্তায় ঘোরাঘুরি করছেন।

বাজার করতে আসা গার্মেন্টসকর্মী আমেনা বেগমের তিনি জানান, তার ঘরে কোনো সবজি নেই। তাই বাজারে এসেছিল। বাজার করে আবার কাজে যেতে হবে।

বাজারটিতে সবজি কিনতে আসা খায়রুল হোসেন নামের একজন বলেন, ‘করোনার ভয়ে ঘরে বসে থাকলে তো আর পেট চলবে না। ঘরে কোনো তরকারি নেই। চাল-ডাল নেই। এখন বাজারে না আসলে খাবার কী করে জুটবে। আর বাজারে আসা যাবে না এমন কথা তো কোথাও বলা নেই।’

বাজারটির ব্যবসায়ী মো. সেলিম বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। আমরা সেই নির্দেশনা মেনেই বিক্রি করব। এখন ক্রেতারা এসে ভিড় করলে তো আমাদের কিছু করার নেই।

এ সম্পর্কিত আরও পড়ুন