আর্কাইভ থেকে ক্রিকেট

মুমিনুল-তামিমের বিদায়ে বিপদে বাংলাদেশ

প্রথম ইনিংসে সফররত ওয়েস্ট ইন্ডিজের ৪০৯ রানের বড় সংগ্রহের পর ব্যাটিংয়ে নেমে ১১ রানে দুই উইকেট হারিয়ে বিপদেই পড়েছিল বাংলাদেশ। কিন্তু তৃতীয় উইকেটে অধিনায়ক মুমিনুলকে সঙ্গে নিয়ে সেই বিপদ কাটিয়ে উঠার আগেই জোড়া আঘাত হানে কর্ণওয়াল ও জোসেফ। ৫৮ রানের পার্টনারশিপের দলীয় ৬৯ রানে অধিনায়ক মুমিনুলকে উইকেটের পেছনে সিলভার ক্যাচ বানিয়ে ফেরত পাঠান কর্ণওয়াল। মুমিনুলের বিদায়ের ৩ রানের মাথায় আলজারি জোসেফের বলে মোশেলের হাতে ক্যাচ দিয়ে ৫২ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৪ রান করে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৭২ রান। মুশফিকুর রহিম ১ রানে ও মোহাম্মদ মিথুন ০ রানে ক্রিজে রয়েছেন। 

প্রথম ইনিংসে ব্যাটিংয়ের পর বোলিংয়ে নেমে সৌম্য সরকারকে দলীয় এক রানে কাইল মায়ার্সের ক্যাচ বানিয়ে ফেরান শ্যানন গ্যাব্রিয়েল। এরপর দলীয় ১১ রানে টাইগার শিবিরে দ্বিতীয় আঘাত করেন গ্যাব্রিয়েল। এবার এনক্রুমান বোনারের ক্যাচ বানিয়ে নাজমুল হোসাইন শান্তকে ফেরান গ্যাব্রিয়েল। 

এর আগে বৃহস্পতিবার মিরপুরে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক ব্র্যাথওয়েট। 

প্রথম ইনিংসে এনক্রুমাহ বোনার, জসুয়া ডি সিলভা ও আলজারি জোসেফের হাফ সেঞ্চুরিতে ভর করে ৪০৯ রানের বড় সংগ্রহ করে সফররত ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের হয়ে আবু জায়েদ রাহি ও তাইজুল ইসলাম ৪টি করে এবং মেহেদি হাসান মিরাজ ও সৌম্য সরকার ১টি করে উইকেট লাভ করেন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন