আর্কাইভ থেকে আইন-বিচার

হত্যাচেষ্টা মামলায় জামিন পেলেন রন হক সিকদার

এক্সিম ব্যাংকের ২ কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার জামিন পেয়েছেন। আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তার আইনজীবী হত্যাচেষ্টা মামলায় জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন আদালত।

সকাল ১০টার দিকে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর তাকে গ্রেপ্তার করে ডিবির গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমানের নেতৃত্বাধীন একটি দল। তিনি সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। বাবা জয়নুল হক সিকদারের মৃত্যুর ১ দিন পর ঢাকায় আসেন ছেলে রন হক সিকদার। রন হক সিকদার হত্যাচেষ্টা মামলার আসামি হওয়ার পর থেকে এতদিন পলাতক ছিলেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, গোপন তথ্যের ভিত্তিতে ডিবির গুলশান বিভাগের উপ-কমিশনার মশিউর রহমানের নেতৃত্বাধীন একটি দল তাকে গ্রেপ্তার করে। এক্সিম ব্যাংকের দায়ের করা একটি হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অপর আসামি রন হক সিকদারের ভাই দিপু হক সিকদার দেশে না আসায় তাকে গ্রেপ্তার করা যায়নি।

উল্লেখ্য, গত বছরের ১৯ মে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ তাদের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগ এনে গুলশান থানায় সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তাঁর ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে এ মামলা করেন। ঘটনার পর থেকে মামলায় অভিযুক্ত রন হক সিকদার ও দিপু হক সিকদার পলাতক ছিলেন।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন