আর্কাইভ থেকে লাইফস্টাইল

জাদু কি ঝাপ্পি...

আমরা যখনই কাউকে পছন্দ করি তার কথাবার্তা বা আচরণও পছন্দ করি, তখনই আমরা অবশ্যই সেই ব্যক্তিকে আলিঙ্গন করি। ছোট্ট একটি আলিঙ্গন মনে প্রশান্তি এনে দেয়। এটি গভীর আবেগ প্রকাশের একটি দুর্দান্ত উপায়। আলিঙ্গনের মাধ্যমে ভালবাসার অনুভূতি বহুগুণ বেড়ে যায়।

জাদু

তাইতো সম্পর্কের বাঁধন শক্ত করতে একবার নিজের সঙ্গীকে বুকের কাছে জড়িয়ে নিন। আচমকা এই শরীরী আবেগ ও উষ্ণতা সম্পর্কে তৈরি করে প্রবল মায়া, এনে দেয় একে অন্যকে পাওয়ার তীব্র আকাঙ্খা। চলুন জেনে নেই জাদু কি ঝাপ্পি তথা আলিঙ্গনের কিছু গুণ-

সকল জুটি বা দম্পতিই চান একে অপরের সঙ্গে হাসিখুশি ইতিবাচক সম্পর্ক। কিন্তু অনেক সময়ই সঙ্গীর সঙ্গে অজান্তেই তৈরি হয়ে যায় দূরত্ব। আজকালকার ব্যস্ত জীবনে কাজ ও ব্যক্তিগত জীবন ব্যালান্স করতেও অনেকের সমস্যা হয়। ফলে একে অপরকে সময় কম দেয়া হয়। আর তাইতো এসময় প্রয়োজন ছোট্ট একটি জাদু কি ঝাপ্পি! এমনকি যদি আপনি স্বাভাবিক মেজাজেও থাকেন এবং একজন কাছের মানুষ আপনাকে আলিঙ্গন করে, তখন মেজাজ অনেক গুণ ভাল হয়ে যায় এবং আপনি ইতিবাচক বোধ করতে শুরু করেন। তাই প্রতিদিন আপনার প্রিয়জনকে একবার হলেও আলিঙ্গন করুন।

জাদু

সঙ্গীর ভাল গুণে নজর দিন, প্রয়োজনে তা নিয়ে কথা বলুন। আলোচনা করুন। কাজের চাপ থাকলে বোঝার চেষ্টা করুন। তার ভাল লাগার জিনিস নিয়ে কথা বলে চাপ হাল্কা করার চেষ্টা করুন। আর এ কাজটি করার সময় তাকে তো একটু আলিঙ্গন করাই যায়!

সঙ্গীর অনুভূতিগুলো বোঝার চেষ্টা করুন। শুনুন, সব সময় বলার প্রয়োজন নেই। সঙ্গী ভুল বললেও, মাথায় বা হাতে হাত রেখে বোঝানোর চেষ্টা করুন। রাগ হলেও নিজেকে বলুন একটু অপেক্ষা করতে। পরে সঙ্গীর সঙ্গে কথা বলুন। এতে ঝগড়ার সম্ভাবনা কমে। আর দিয়ে দিন একটি জাদুর ঝাপ্পি। একটু ভেবে দেখুন যখনই আপনি কাউকে আলিঙ্গন করেন, আপনি স্বস্তি অনুভব করেন এবং আপনি অনেক ধরণের দুঃখ ভুলে যান। তাই আলিঙ্গন মানসিক স্বাস্থ্যের জন্যও খুবই গুরুত্বপূর্ণ।

জাদু

অনেকদিন সঙ্গীর সঙ্গে বেড়াতে না গিয়ে থাকলে, সম্পর্ককে জাগিয়ে তুলতে আজই বেড়ানোর প্ল্যান করুন। বেড়াতে গেলে মানুষ অনেক বেশি আবেগপূর্ণ থাকেন, কথা বলেন, খুশি থাকার চেষ্টা করেন। পাহাড়ে উঠে কিংবা সমুদ্রের ধারে গিয়ে প্রিয় মানুষটিকে জড়িয়ে ধরে কপালে এঁকে দিন ছোট্টি একটি চুমু। ছোট্ট একটি চুমু সঙ্গে গভীর আলিঙ্গন ভালোবাসা বাড়িয়ে দেয় বহুগুণ।

এ সম্পর্কিত আরও পড়ুন