আর্কাইভ থেকে দেশজুড়ে

গাইবান্ধা হাসপাতালে করোনা টেস্টে বিড়ম্বনা

গাইবান্ধা জেলা সদর হাসপাতালে করোনা টেস্ট করতে আসা রোগীদের চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। এছাড়া করোনা পজিটিভ রোগীরাও কোন চিকিৎসা না পেয়ে দুর্ভোগ পোহাচ্ছেন।

করোনা টেস্ট করতে আসা রোগীদের অভিযোগ, সিভিল সার্জন অফিসের পশ্চিম পার্শ্বে স্বাস্থ্য প্রকৌশল অফিসের সামনের খোলা চত্বরে করোনা টেস্টের নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হয়েছে। এখানে প্রতিদিন শত শত মানুষকে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে করোনার টেস্ট করতে লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এমনকি নমুনা পরীক্ষার ফরম পূরণ করার জন্য রাখা হয়নি কোন টেবিল বা চেয়ার।

এছাড়াও করোনা পজিটিভ হলে ২ থেকে ৩ ঘন্টার মধ্যে জরুরী ভিত্তিতে মোবাইল ফোনে ম্যাসেজ দিলেও করোনার রিপোর্ট পাওয়া যায় একদিন পরে। রোগীদের কাছ থেকে টেস্টের জন্য দু’দফা স্যাম্পল নেয়া হয়। একটি হাসপাতালে তাৎক্ষনিক জরুরী পরীক্ষা করা হয় আর অপর স্যাম্পলটি রিপোর্টের জন্য পাঠানো হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। রংপুর থেকে রোগীদের মোবাইলে রিপোর্ট আসে একদিন পর।

এদিকে করোনা পজেটিভ রোগীরা চিকিৎসার সেবা পেতে পরামর্শ নিতে চরম বিড়ম্বনায় শিকার হন। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে টেলিফোন করলে তাদেরকে ৩৩৩ নম্বরে যোগাযোগের পরামর্শ দেয়া হয়। তবে জরুরী নম্বরে যোগাযোগের চেষ্টা করলেও দীর্ঘ সময় অপেক্ষা করার পড়েও কোন সাড়া মেলেনা না।

জেলা সিভিল সার্জন ডা. আ. ম. আক্তারুজ্জামান বলেন, রোগীদের অভিযোগ আমরা পেয়েছি। সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন