আর্কাইভ থেকে ফুটবল

এমিলিয়ানোর প্রশংসায় পঞ্চমুখ মেসি

আর্জেন্টিনার জার্সিতে নাম্বার ওয়ান গোলরক্ষক হয়ে এটাই ছিল তাঁর প্রথম কোন টুর্নামেন্ট। আর্জেন্টিনার জার্সিতে যার অভিষেকই হয়েছে গত মাসে, চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়ে। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে আন্তর্জাতিক ফুটবলে তাঁর অভিজ্ঞতা মাত্র ৬ টি ম্যাচ খেলার। সেই এমিলিয়ানো মার্তিনেজই এখন আলবিসেলেস্তদের নায়ক। টাইব্রেকারে তিন শট ফিরিয়ে লিওনেল মেসিদের ফাইনালে তুলেছেন অ্যাস্টন ভিলা গোলরক্ষক।
 
এমন পারফরমেন্সের পর এমিলিয়ানো মার্টিনেজকে প্রশংসায় ভাসিয়েছেন খোদ মেসি। ২৮ বছর বয়সী এই গোলরক্ষককে 'ফেনোমেনন' উল্লেখ করে ম্যাচ জয়ে এমিলিয়ানোর ভূমিকার কথাও উল্লেখ করেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

সেমিফাইনাল জয়ের পর উচ্ছ্বসিত মেসি বলেন, ‘আমাদের একজন এমি আছে (এমিলিয়ানো মার্তিনেজ)। সে সত্যিকার অর্থেই একজন ফেনোমেনোন। আমরা ওর ওপর বিশ্বাস রেখেছি। আমরা টুর্নামেন্টে সব ক'টি ম্যাচ খেলার লক্ষ্য পূরণ করতে পেরেছি। এখন আমরা ফাইনালে।'

'পেনাল্টি সবসময়ই ভাগ্যের ব্যাপার। তবে আমরা জানতাম এমিলিয়ানো অন্তত দুটো সেইভ দিবে। এটা তাঁর প্রাপ্য। সে একজন দানবীয় গোলরক্ষক।'- আর্জেন্টাইন অধিনায়ক যোগ করেন। 

এমন পারফরমেন্সের পর এমিলিয়ানোর স্তুতিতে ভেসেছেন আর্জেন্টাইন কোচও। লিওনেল স্কলারি বলেন, 'আমরা এমিলিয়ানোর পারফরমেন্সে খুবই খুশী। শুধুমাত্র আজকের পেনাল্টি সেইভের জন্য নয়, সব মিলিয়ে গোলপোস্টের নিচে তিনি আমাদের জন্য যে সুরক্ষা নিশ্চিত করে যাচ্ছেন তাঁর জন্যেও। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন