আর্কাইভ থেকে বাংলাদেশ

পঞ্চগড়ের তেঁতুলিয়া ও বোদা পশুরহাট বন্ধ করে দিল প্রশাসন

সরকারি নির্দেশনা উপেক্ষা করে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার শালবাহান এবং বোদা উপজেলার নগরকুমারী পশুর হাট বসায় হাট দুইটিতে গরু বেচা কেনা বন্ধ করেছে উপজেলা প্রশাসন। এছাড়া হাট ইজারাদার কে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

জানা গেছে, শনিবার সাপ্তাহিক হাট বসার দিন জেলার তেঁতুলিয়া উপজেলার শালবাহান ও বোদা উপজেলার নগরকুমারী হাটে অন্যান্য হাটের দিনের মতো গরু বেচা কেনার জন্য গরু হাট বসে। কোরবানীকে সামনে রেখে হাটে প্রচুর গরু উঠে ও বিপুল সংখ্যক ক্রেতার সমাগম ঘটে। 

করোনাভাইরাস বিস্তার রোধে সরকার ঘোষিত আরোপিত বিধিনিষেধে পশুর হাট বসানো নিষেধ ছিল। পশুর হাট বসানোর খবর পেয়ে বোদা উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী বোদা নগরকুমারী হাট ও তেতুঁলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা শালবাহান পশুর হাট বন্ধ করে দেয়। এসময় শালবাহন হাট ইজারাদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, সাধারনত ঈদ-উল-আযহা উপলক্ষ্যে এই সময়ে জেলার বিভিন্ন এলাকায় পশুর হাটে কোরবানির পশুর ব্যাপক ক্রয় বিক্রয় হয়। কিন্তু করোনার উর্ধগতি ঠেকাতে বর্তমান সময়ে সরকারি বিধিনিষেধ থাকায় হাট বসানো যাচ্ছে না। করোনা মহামারির কারণে হাট ইজারাদার, খামারি ও গৃহস্থরা হয়তো ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এ জন্য সবদিক বিবেচনায় নিয়ে সংশ্লিদের সমন্বয়ে আলোচনাও অব্যাহত রয়েছে। সরকারি নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে বর্তমানে আরোপিত প্রজ্ঞাপন অনুযায়ী সরকারি বিধিনিষেধ মেনে চলতে আমরা সকলকে উৎসাহিত করছি।  

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন