আর্কাইভ থেকে বিএনপি

স্বেচ্ছাসেবক দল নেতা মোসাব্বিরকে তুলে নেয়ার অভিযোগ

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোসাব্বির দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। আদালতের মাধ্যমে জামিন পাওয়ার পর কারা ফটক থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী তাকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় কারাগার থেকে বের হওয়ার সময় সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী আজিজুর রহমানকে তুলে নেয়।

বিএনপি মহাসচিব বলেন, জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার পর পুনরায় তাকে তুলে নিয়ে যায়ার ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন। অবৈধ, ফ্যাসিবাদী সরকার তাদের পতনের আন্দোলনকে দমনের জন্য এসব তরুণ ও সাহসী নেতাকর্মীদের তুলে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আন্দোলনকে বন্ধ করতে চায়। আজিজুর রহমান মোসাব্বিরকে আগেও সরকার গুম করে রেখেছিল, একাধিকবার গ্রেপ্তারও করেছিল।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার সিংহাসনচ্যুত হওয়ার আশঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গণতন্ত্রে বিশ্বাসী বিএনপি ও অঙ্গ সংগঠনসহ বিরোধী শক্তির ওপর নানা কায়দায় হয়রানি ও জুলুম চালাতে বেপরোয়া হয়ে উঠেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন