আর্কাইভ থেকে ফুটবল

মাঠে ভিনিসিয়াসের সুরক্ষা দরকার, কোর্তোয়া

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে মারাত্মক এক ট্যাকলের শিকার হন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। ২-০ গোলে জেতা ম্যাচটিতে ৭২ মিনিটে মাথায় ভিনিকে করা সেই ফাউলের পর সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভ্যালেন্সিয়া ডিফেন্ডার ভিনিসিয়াসের স্বদেশী গ্যাব্রিয়েল পাউলিস্তাকে।

সেই ট্যাকলের পর ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াসের মাঠে সুরক্ষা দেওয়ার দাবি জানিয়েছেন তাঁর সতীর্থ বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া। তার দাবি, ভিনির খেলার ধরন প্রতিপক্ষের ডিফেন্ডারদের সহ্য হয় না। যার জন্য মাঠে তাকে অনেক বেশি ফাউলের শিকার হতে হয়।

নিজেদের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে দুই মিনিটের ব্যবধানে ২ গোল দিয়ে জয় নিশ্চিত করে রিয়াল। যার মধ্যে একটি গোল ছিল ভিনির। ব্রাজিল তারকার গোলটি আবার রিয়ালের জার্সিতে ৫০তম, যা এসেছে ২০০তম প্রতিযোগিতামূলক ম্যাচে থেকে। রেকর্ডের রাতে ম্যাচের একপর্যায়ে মারাত্মক ফাউলের শিকারও হন তিনি, তাই উদ্বেগ প্রকাশ করেছেন দলের গোলরক্ষক।

কোর্তোয়া বলেছেন, ‘আমাদের ভিনিকে সুরক্ষা দিতে হবে। মাঠে সে সুন্দর ভাবে নিজের আলো ছড়ায়। যেভাবে সে চ্যালেঞ্জ জানায়, ডিফেন্ডাররা তা সহ্য করতে পারে না। এটা তার কৌশল, তার খেলার ধরন। প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে আমাদের ভিনিকে প্রয়োজন। আমার মনে হয়, তাকে অনেক বেশি ধাক্কা মারা হয়। তবে আজ আমি খুশি যে রেফারি কঠোর সিদ্ধান্ত নিয়ে , ওই খেলোয়াড়কে লাল কার্ড দেখিয়েছে, ফাউলটা তেমনই ছিল।’

এ সম্পর্কিত আরও পড়ুন