আর্কাইভ থেকে ক্রিকেট

শেষ চার নিশ্চিত করলো রংপুর, বিদায় ঢাকার

বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুরের সাথে হেরে পরের রাউন্ডে উঠার সম্ভাবনা শেষ হয়ে গেল ঢাকা ডমিনেটর্সর। অপরদিকে এই ম্যাচে জয়ের মাধ্যমে পরের রাউন্ড নিশ্চিত করে ফেললো রংপুর রাইডার্সে।

 

টচ হেরে প্রথমে ব্যাট করে মাত্র ১৩০ রান সংগ্রহ করে ঢাকা। অল্প রান টপকাতে বেশ ঘাম ঝড়াতে হয়ে রংপুরকে। নাসির হোসেনের বলিং তোপে ৮ উইকেট হারিয়ে বসে রংপুর। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে নুরুল হাসান সোহানরা।

 

অল্প রানের লক্ষ্য খেলতে নেমে ০ রানেই আউট হয়ে যান নাইম শেখ। এরপর ৪ রান করে ফিরে যান মেহেদী হাসানো। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান ও রনি তালুকদার মিলে উদ্ধার করেন দলকে। ৩৩ বলে ৬১ করেন সোহান এবং ৩৯ বলে ৩৪ করেন রনি। শেষ দিকে এসে একের পরে এক উইকেট হারানো শুরু করলে আশা দেখা শুরু করে ঢাকা। কিন্তু শেষ পর্যন্ত শেষ রক্ষা হয়নি। ১৯.৩ ওভার খেলে জয়ের লক্ষ্য পৌঁছে যায় রংপুর।

 

এর আগে শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টচ জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক সোহান। টচ হেরে ব্যাট করতে ঢাকার কোন ব্যাটারি আলো ছড়াতে পারেননি। টপঅর্ডারের তিন ব্যাটার মোহাম্মদ মিঠুন ৫ রান, সৌম্য সরকার ৩ রান এবং অধিনায়ক নাসির হোসেন ২ রানে দ্রুত সাজঘরে ফিরে গেলে ১১ রানের মধ্যে ৩ উইকেট হারায় ঢাকা। অ্যালেক্স ব্ল্যাক মারমুখী করলেও ইনিংস বড় করতে পারেননি । ১১ বলে ১৮ করে ফিরে যান তিনি।

৭৫ রান তুলতেই ঢাকা হারিয়ে ফেলেছিল ৬ উইকেট। শেষ সময় আরিফুল হকের ২৬ বলে ২৯, শরিফুল ইসলামের ১৩ বলে ১১ এবং আমির হামজার ১১ বলে ১৫ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১৩০ পর্যন্ত পৌঁছায় ঢাকা। রংপুরের পেসার আজমতউল্লাহ ওমরজাই সংগ্রহ করেন ২টি উইকেট।

 

এ সম্পর্কিত আরও পড়ুন