আর্কাইভ থেকে ক্যাম্পাস

ইবির প্রতিটি বিভাগে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের আহ্বান উপাচার্যের

ইসলামী বিশ্ববিদ্যলয়ের (ইবি) প্রতিটি বিভাগে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এতে করে সেই বিভাগ, বিশ্ববিদ্যালয় সহ দেশ ও জাতি উপকৃত হবে বলে মন্তব্য করেছেন তিনি। শনিবার সকালে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে এ মন্তব্য করেছেন তিনি।

উপাচার্য বলেছেন, যারা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা জীবন শেষ করে চলে গেছে, তারা যদি বিভাগ বা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে অবদান রাখতে চাই সে ক্ষেত্রে অ্যালামনাই এসোসিয়েশন বড় ধরনের কাজ করবে। বিশ্ববিদ্যালয়ের কারুকলামে অনেকটা পরিবর্তন ঘটেছে। এখানে অ্যালামনাইদের একটি বড় ভূমিকা আছে। শুধু আর্থিক সহযোগিতা নয়, আগামীতে কারুকলামে যে পলিসিগুলো থাকছে সেখানেও অ্যালামনাইদের ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বিভাগের পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক ও অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ.কে.এম মতিনুর রহমান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক মিথিলা তানজিল। উদ্বোধনী সভা শেষে স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা তাদের স্মৃতিচারণ করেন। এছাড়া আলোচনা সভা শেষে ফটোসেশন, সাংগঠনিক সভা এবং র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

এর আগে মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনেত সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সমবেত হয়। এ আগে ৩ ফেব্রুয়ারি বিকেলে মীর মশাররফ হোসেন ভবন চত্বরে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানকে ঘিরে প্রাক্তন শিক্ষার্থীরদের পদচারণায় ক্যাম্পাস হয়ে উঠে মুখরিত।

এ সম্পর্কিত আরও পড়ুন