আর্কাইভ থেকে এশিয়া

প্রিয় মানুষকে পেতে ২২ বছরের প্রতীক্ষা!

এমন অনেক প্রেমের গল্পই আমরা শুনতে পাই যা বাস্তবে পরিণতি পায় না। প্রেম বিষয়টি বেশ জটিল! কখনও একতরফা প্রেম কখনও আবার পরিবারের অমত, কখনও বা আর্থিক পরিস্থিতি বাধা হয়ে দাড়ায় প্রেমের সামনে। অনেকেই সেই বাধার সামনে হার মেনে নেন। প্রেমের সম্পর্ক বিবাহের পরিণতি পায় না তখন।

ভারতে অনেক সম্পর্কই পরিণতি পায় না জাতিগত কারণে। বাবা-মায়ের চাপে পড়ে তখন হয় অন্য কারও সঙ্গে বাকি জীবনটা কাটিয়ে দিতে হয়, আর না হলে একা থাকতে হয় সারাটা জীবন। অনেকে আবার এমনও আছেন যারা দীর্ঘদিন অপেক্ষা করে থাকেন প্রিয়জনের সঙ্গে বিয়ের জন্য। সোনিয়ার কাহিনিও ঠিক সেরকমই।

পছন্দের পাত্রকে বিয়ে করার জন্য সোনিয়া অপেক্ষা করেছেন বাইশটা বছর। সোনিয়ার বাবা-মা ভিন্ন জাতের ছেলের সঙ্গে মেয়ের বিয়ে দিতে নারাজ ছিলেন। তবুও হাল ছাড়েননি সোনিয়া। ১, ২ বছর নয়, টানা বাইশ বছর ধরে পরিবারকে মানানোর চেষ্টা করেন তিনি!

অবশেষে বাইশ বছর পর পরিবারের সম্মতি নিয়ে বিয়ের পিড়িতে বসেন তিনি। বিয়ের দিনে সোনিয়ার সাজের ভিডিও ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সোনিয়ার রূপচর্চা বিশেষজ্ঞ নিজেই ভিডিওটি তুলে শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। সোনিয়ার পরনে গোলাপি রঙের জর্জেট বেনারসি, কুন্দনের গয়না। মঙ্গলসূত্র আর কপালভর্তি সিঁদুরে বেশ মানিয়েছে সোনিয়াকে। ভিডিওতে প্রেমকাহিনি বলতে বলতে বেশ আবেগতাড়িত হয়ে পড়েছেন তিনি।

এই ভিডিও ভাইরাল হতেই নেটিজেনরা শুভকামনা জানিয়েছেন সোনিয়াকে। কেউ লিখেছেন, ‘‘প্রেমের জন্য দীর্ঘ দিন অপেক্ষা করার জন্য দু’জনকেই কুর্নিশ জানাই। এই কাজ মোটেই সহজ নয়।’’

 

View this post on Instagram
 

A post shared by Manish Kachru (@looksbymanishkachru)

এ সম্পর্কিত আরও পড়ুন