আর্কাইভ থেকে বাংলাদেশ

ব্যাট ছুঁড়লেন, ভাঙলেন-শূন্য হাতে বিদায় জোকোভিচের

ব্যাট ছুঁড়লেন, ভাঙলেন-শূন্য হাতে বিদায় জোকোভিচের

ক'দিন আগেই দাপটের সঙ্গে জিতেছেন উইম্বলডন। এর আগে ইউএস ওপেনটাও নিজের করে নিয়েছেন। টোকিও অলিম্পিকে তাই সোনা জিতে বাঁচিয়ে রাখতে চেয়েছিলেন গোল্ডেন স্ল্যাম জয়ের আশা। তবে হট ফেভারিট নোভাক জোকোভিচ এবারের অলিম্পিক অভিযান শেষ করলেন কোন পদক ছাড়াই!
 
এই নিয়ে টানা তিন ম্যাচ হারলেন টেনিসের নাম্বার ওয়ান তারকা। সেমিফাইনালে বাদ পরার পর হারের মুখ দেখলেন তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও। আর তাই ক্ষোভে টেনিস কোর্টেই ভাঙলেন নিজের র‍্যাকেট ব্যাট। 

শনিবার এককের ব্রোঞ্জ পদকের আশায় খেলতে নেমে শুরুর সেট হেরে বসেন জোকোভিচ। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ালেও হতাশা পিছু ফেলতে পারেননি র‌্যাঙ্কিংয়ের সেরা তারকা। তাকে ৬-৪, ৬-৭, ৬-৩ গেমে হারিয়ে তৃতীয় হন এটিপি র‌্যাঙ্কিংয়ের ১১ নম্বর স্পেনের পাবলো কারেনো বুস্তা।
 
দ্বিতীয় সেটে হারের মুখ থেকে একটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে লড়াইটিকে তৃতীয় সেটে নেন জোকোভিচ। কিন্তু তৃতীয় সেটের শুরুর দিকে একটি ব্রেক পয়েন্ট পাওয়ার সম্ভাবনা জাগিয়েও না পেয়ে মেজাজ হারিয়ে ফেলেন তিনি। দর্শকশূন্য ফাঁকা স্ট্যান্ডে একটি র‌্যাকেট ছুড়ে মারার পর আরেকটি ভেঙে ফেলেন।

মেজাজ হারানোর পর অবশ্য নিজের ভুল বুঝতে পেরেছেন এই সার্বিয়ান তারকা। ম্যাচশেষে জানান, 'আমি দুঃখিত যে দেশের হয়ে আমি কোন পদক জিততে পারিনি। আমি দুটো সুযোগই হারালাম। আমার ছন্দপতন হয়েছে কারণ আমি শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত। তবে এখানে আসার সিদ্ধান্তের ব্যাপারে আমার আফসোস নেই।'

তবে হাল ছাড়ার পাত্র নন জোকোভিচ। টোকিওতে না পারলেও প্যারিসে নিজের সর্বোচ্চটা দেয়ার আশা জানিয়েছেন তিনি। জোকোভিচ বলেন, প্যারিস অলিম্পিকে অংশ নিয়ে দেশকে পদক এনে দেবার জন্য আমি আমার চেষ্টা চালিয়ে যাবো। আমি সার্বিয়ান সমর্থকদের হতাশ করলাম।'

এদিন অবশ্য পদক পাওয়ার আরেকটি সুযোগ ছিল ৩৪ বছর বয়সী এই তারকার। তবে কাঁধের চোটের কারণে মিশ্র দ্বৈতের ব্রোঞ্জ পদক নির্ধারণী ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নেন জোকোভিচ। জোকোভিচ-নিনা স্তোইয়ানোভিচ জুটির মুখোমুখি হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার জন পিয়ার্স ও অ্যাশলি বার্টির বিপক্ষে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ব্যাট | ছুঁড়লেন | ভাঙলেনশূন্য | হাতে | বিদায় | জোকোভিচের