দেশজুড়ে

ঘুমধুম সীমান্ত দিয়ে পাচারকালে তেলসহ বিভিন্ন মালামাল উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে মায়ানমারে পাচারকালে তেলসহ বিভিন্ন মালামাল উদ্ধার করেছে বিজিবি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে ঘুমধুম সীমান্ত থেকে এই মালামাল উদ্ধার করা হয় বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন বিজিবি-৩৪ ব্যাটালিয়ন অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী।

বিজিবি জানায়, ঘুমধুম সীমান্তে বিজিবির বর্ডার অবজারভেশন পোস্ট (বিওপি) থেকে এক কিলোমিটার দক্ষিণ-পূর্বে সীমান্ত পিলার-৩২ থেকে উত্তর দিকে বাংলাদেশের অভ্যন্তরে, আমবাগান দিয়ে মায়ানমারে পাচারের সময় বাংলাদেশী বিভিন্ন মালামাল উদ্ধার করে বিজিবি।

উদ্ধার করা মালামালের মধ্যে রয়েছে, আপ্যায়ন গোল্ড পাম ওয়েল ১২০ লিটার, ডিভাইন, ফ্রুটো জুস (২৫০ এম এল) ১২০ বোতল, অকটেন ৬৪ লিটার, পটেটো চিপস ২ হাজার ৪০০ প্যাকেট, প্রাণ মিনারেল পানি ৪০ লিটার।

বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক বলেন, সীমান্তে চোরাকারবারিরা এসব তৈল ও খাদ্য সামগ্রী অবৈধভাবে মায়ানমারে পাচারের জন্য মজুদ করছিল। বিজিবি সীমান্তে মাদক ও চোরাকারবারি প্রতিরোধে বিজিবি তৎপর রয়েছে। উদ্ধার করা মালামালগুলো বিজিবির হেফাজতে রয়েছে। এ বিষয়ে পরবর্তী কার্যক্রম প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

উল্লেখ্য, নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন সীমান্ত দিয়ে স্থানীয় চোরাকারবারিরা অধিক মুনাফার লোভে বাংলাদেশী বিভিন্ন পণ্য মায়ানমারে পাচার করতে মরিয়া হয়ে উঠেছে।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন বিজিবি | বান্দরবান | ঘুমধুম