আর্কাইভ থেকে বাংলাদেশ

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনয়ন পেলেন সাকিব

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনয়ন পেলেন সাকিব

সময়টা ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এখন পর্যন্ত সাদামাটা পারফরম্যান্স করে গেছেন সাকিব আল হাসান।

চার ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১০৩ রান। আর উইকেটে পেয়েছেন তিনটি। বিশ্বসেরা অলরাউন্ডারের কাছে এটি সাদামাটা নয়তো কী! গত ম্যাচে চার ওভারে ৫০ রান দিয়ে কোনো উইকেট পাননি সাকিব। যে কারণে অনেকেই তাকে গত ম্যাচের খলনায়ক উপাধি দিয়েছেন।

যদিও সাকিবপত্নী শিশির বিশ্বাস করেন— পঞ্চম ম্যাচেই ফিরে আসবেন সাকিব। তবে এরই মধ্যে আইসিসি থেকে দুর্দান্ত এক সুখবর এলো সাকিবের উদ্দেশ্যে। জুলাইয়ের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে মনোনীত হয়েছেন সাকিব। মনোনয়নপ্রাপ্ত অন্য দুজন হলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ।

এখন চূড়ান্ত ফল পেতে শুধু ভোটদান বাকি। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হয় চূড়ান্ত ফল।

জুলাই মাসের পারফরম্যান্সে মাসের সেরা খেলোয়াড় হওয়ার যথেষ্ট দাবি রাখেন সাকিব।

জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে বল হাতে দুই ইনিংস মিলে ৫ উইকেট নেন সাকিব। ওয়ানডে সিরিজে ফাইফার হন। মোট ৮ উইকেট শিকার করেন। ব্যাট হাতে ৯৬ রানের অপরাজিত ইনিংসও খেলেন সাকিব।

প্লেয়াব অব দ্য মান্থ হওয়া প্রতিযোগিতায় সাকিবের প্রতিদ্বন্দ্বী অসি অলরাউন্ডার মিচেল মার্শ ওয়েস্ট ইন্ডিজ সফরের পাঁচ টি-টোয়েন্টিতে ৪৩.৮০ গড়ে করেছিলেন ২১৯ রান। তিনটি হাফসেঞ্চুরি রয়েছে তার। বল হাতেও ৮ উইকেট শিকার করেছেন।

আরেক প্রতিদ্বন্দ্বী ক্যারিবীয় লেগস্পিনার হেইডেন ওয়ালশ অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির দুই সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারি হন। জুলাইয়ে তার উইকেট সংখ্যা সব মিলিয়ে ১৮টি।

সাকিবকে ভোট দিতে এই লিংকে প্রবেশ করুন— https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন আইসিসির | প্লেয়ার | অব | দ্য | মান্থ | মনোনয়ন | পেলেন | সাকিব