আর্কাইভ থেকে বাংলাদেশ

সাম্প্রদায়িকতার মূলোৎপাটনই আজকের দিনের শপথ: সেতুমন্ত্রী

সাম্প্রদায়িকতার মূলোৎপাটনই আজকের দিনের শপথ: সেতুমন্ত্রী

'বাংলাদেশের সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ এখন ডালপালা ছড়াচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটনই হবে আজকের দিনের শপথ, বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার (২৭ আগস্ট) কবির সমাধিতে  শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। 

এছাড়া শ্রদ্ধা নিবেদন করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। শ্রদ্ধা নিবেদনের সময় অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের সচিব আবুল মনসুর, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মোহাম্মদ জাকির হোসেন প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, তিনি বলেন, 'জাতীয় কবি নজরুল ইসলাম যৌবনের কবি। তিনি মানবতার, বিদ্রোহী কবিও৷ জাতির পিতা বঙ্গবন্ধুই কবিকে দেশে ফিরিয়ে এনে জাতীয় কবির মর্যাদা দিয়েছেন।'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বর্তমানে বাংলাদেশসহ সারা বিশ্ব করোনা মহামারিতে বিপর্যস্ত। জাতীয় কবির মানবতার বাণী আমাদের বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে উদ্বুদ্ধ করে।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর প্রমুখ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সাম্প্রদায়িকতার | মূলোৎপাটনই | আজকের | দিনের | শপথ | সেতুমন্ত্রী