আর্কাইভ থেকে বাংলাদেশ

বঙ্গবন্ধুর মৃত্যুতে আওয়ামী লীগ নেতারা কাঁদেনি, আমি কেঁদেছি

বঙ্গবন্ধুর মৃত্যুতে আওয়ামী লীগ নেতারা কাঁদেনি, আমি কেঁদেছি

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবসময় মঙ্গল কামনাই করি। এ কথা ভুলে গেলে চলবে না তার পিতার মৃত্যুতে আওয়ামী লীগের লোকজন কাঁদে নাই, যতটা না আমি কেঁদেছি।

সোমবার (৩০ আগস্ট) ‘আন্তর্জাতিক গুম দিবস’ জাতীয় প্রেসক্লাবে মায়ের ডাক সংগঠনের আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন ।

তিনি বলেন, নিজেকে আমার অপরাধী মনে হয়, লজ্জায় আমার মাথা নুইয়ে আসে। কারণ দেশের জন্য আমারও অবদান আছে। যারা গুম হয়েছেন তারা কোথায় আছেন, কী হয়েছে- প্রত্যেকটি তথ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মানুষ গুম হচ্ছে, খুন হচ্ছে। আমার ধারণা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সব বিষয় অবশ্যই জানেন। কারণ তিনি প্রতিদিন ৮টি সংস্থার রিপোর্ট পড়ে থাকেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর উচিত পদ ছেড়ে দিয়ে উনার বোন (শেখ রেহানা), মতিয়া চৌধুরীসহ আরও অন্যান্য বিরোধী দলের লোকজনকে নিয়ে সরকার গঠন করা। তাহলেই উনি ইতিহাসের পাতায় থাকবেন।

গুম-খুনের তথ্য উদঘাটনের জন্য প্রধান বিচারপতির সমন্বয়ে একটি তদন্ত কমিটি করার দাবি জানিয়ে তিনি বলেন, দেশে গণতন্ত্র, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

এ সম্পর্কিত আরও পড়ুন বঙ্গবন্ধুর | মৃত্যুতে | আওয়ামী | লীগ | নেতারা | কাঁদেনি | কেঁদেছি