আর্কাইভ থেকে বাংলাদেশ

রেকর্ড গড়ে ব্রাজিলকে জেতালেন নেইমার

রেকর্ড গড়ে ব্রাজিলকে জেতালেন নেইমার

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। যে দুটি গোলেই অবদান পিএসজি তারকার। একটি গোল করেছেন, এভেরতন রিবেইরোকে দিয়ে আরেকটা গোল করিয়েছেন। আর নেইমারের দিনে বিশ্বকাপ বাছাইপর্বে আটে আট জয় ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের। 

দলকে জেতানোর দিনে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান পোস্টার বয়। এই ম্যাচে গোল করে নেইমার ছাড়িয়ে গেছেন নিজ দেশের সবাইকে। বিশ্বকাপ বাছাইপর্বে এই নিয়ে ১২তম গোল তাঁর। বাছাইপর্বে এত বেশি গোল আর কোন ব্রাজিলীয় তারকার নেই। 

পেরুর বিপক্ষে সেলেসাওরা এগিয়ে যায় ম্যাচের চতুর্দশ মিনিটে। সাইডলাইনে পেরুর ডিফেন্ডার আন্দেরসন সান্তামারিয়ার কাছ থেকে বল কেড়ে নিয়ে কিছুটা এগিয়ে গিয়ে বাইলাইন থেকে নেইমার খুঁজে নেন রিবেইরোকে। জালে বল জড়ানোর বাকি কাজটা করেন তিনি। 

এরপর আক্রমণ-প্রতিআক্রমণে খেলা জমে উঠলেও গোলের দেখা পায়নি কেউ। ম্যাচের ৪০তম মিনিটে ব্যবধান বাড়ায় ব্রাজিল। ডি-বক্সের মাথা থেকে রিবেইরোর বুলেট গতির শট পেরুর একজনের পায়ে লেগে ফিরলে পেয়ে যান নেইমার। সেখান থেকে আলতো ছোঁয়ায় ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ১২তম গোল করেন এই ফুটবলার। 

২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা সেলেসাওরা ব্যবধান বাড়াতে পারেনি দ্বিতীয়ার্ধে। অবশ্য গোল-ও হজম করেনি। যদিও বা গোলের একাধিক সুযোগ তৈরি হয়েছিল। 

এই জয়ে বাছাই পর্বে টানা আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষেই ব্রাজিল। লিওনেল মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে ৩-০ গোলে হারানো আর্জেন্টিনা ১৮ পয়েন্ট নিয়ে আছে তাদের পরেই।  

এস

এ সম্পর্কিত আরও পড়ুন রেকর্ড | গড়ে | ব্রাজিলকে | জেতালেন | নেইমার