আর্কাইভ থেকে অপরাধ

বেরোবির শিক্ষক-শিক্ষার্থীকে ছুরিকাঘাতে আহত করার প্রধান আসামী গ্রেপ্তার

বেরোবির শিক্ষক-শিক্ষার্থীকে ছুরিকাঘাতে আহত করার প্রধান আসামী গ্রেপ্তার

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর উপর হামলা চালিয়ে কুপিয়ে গুরতর আহত করে নগদ অর্থ ও দুটি মোবাইল ফোন ছিনতাই করার ঘটনার প্রধান আসামী রিফাত হোসেন ওরফে আলিফকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেইসাথে উদ্ধার করা হয়েছে ছিনতাই কাজে ব্যাবহৃত চাপাতি, দুটি মোবাইল ফোন ও ছিনতাই করা টাকার ভাগ পাওয়া ৭শ টাকা।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে রংপুর নগরীর পায়রা চত্বরে অবস্থিত উপ পুলিশ কমিশনার (অপরাধ) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান উপ পুলিশ কমিশনার মারুফুল ইসলাম । এ সময় পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশ জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জেন্ডার এন্ড ষ্টাটিজ বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী পরাগ মাহমুদ তার রুমে গেষ্ট আসায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন একটি প্রাইভেট মেসে থাকার জন্য যাবার সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট সংলগ্ন পার্কের মোড় এলাকায় পৌছলে একদল সন্ত্রাসী তার পথ রোধ করে চাপাতি দিয়ে তাকে উপর্যুপরি কুপিয়ে গুরতর আহত করে। তার কাছে থাকা নগদ অর্থ ও মোবাইল ফোন কেড়ে নেয়। এদিকে ভোরে ফজরের নামাজ পড়ে মনিং ওর্য়াক করতে যাবার সময় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস প্রত্নতত্ব বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান বিশ্ববিদ্যালয় সংলগ্ন লালবাগ এলাকায় একদল সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে উপর্যুরি কুপিয়ে গুরতর আহত করে। তার কাছে থাকা নগদ অর্থ ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়। গুরতর আহত শিক্ষক ও শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে শুক্রবার বিকেলে শিক্ষার্থী পরাগ মাহমুদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়। এ ঘটনায় তাজহাট থানায় দুটি মামলা দায়ের করা হয়।

পুলিশ জানান, এ ঘটনার পর পরেই পুলিশ নগরীর বিভিন্ন স্থানে অভি।যান চালায়। পরে বিকেলে ঘটনার প্রধান আসামী রিফাত হোসেন ওরফে আলিফকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে লুন্ঠিত মোবাইল ফোন ছিনতাই কাজে ব্যাবহৃত চাপাতি ও নগদ ৭শ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলিফ ঘটনরার নেতত্ব দেবার কথা এবং সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে।

পুলিশ জানান, ঘটনার সাথে জড়িত অপর আসামীদের গ্রেপ্তার করার জন্য অভিযান চলছে।

রংপুর মেট্রোপলিটান পুলিশের উপ পুলিশ কমিশনার মারুফুল ইসলাম জানান, এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন বেরোবির | শিক্ষকশিক্ষার্থীকে | ছুরিকাঘাতে | আহত | করার | প্রধান | আসামী | গ্রেপ্তার