আর্কাইভ থেকে ক্রিকেট

র‌্যাবের হাতে হুমকিদাতা মহসিন গ্রেপ্তার

র‌্যাবের হাতে হুমকিদাতা মহসিন গ্রেপ্তার

সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) সিলেটের সুনামগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৯-এর এএসপি কামরুজ্জামান ও সুনামগঞ্জ র‌্যাব কমান্ডার ফয়সাল আহমেদ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কিছুক্ষণ আগে সাকিব আল হাসানকে হুমকিদাতা মহসিন তালুকদারকে দক্ষিণ সুনামগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এখন সিলেটে নিয়ে আসা হচ্ছে।

মহসিন তালুকদার (২৫) সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের শাহপুর তালুকদারপাড়া এলাকার আজাদ বক্সের ছেলে।

রোববার (১৫ নভেম্বর) দিবাগত রাত ১২টা ৬ মিনিটে নিজের ফেসবুক আইডি ‘Mohsin Talukdar’ থেকে ভিডিও লাইভে এসে সাকিবকে হত্যার হুমকি দেন মহসিন। তার এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িলে তুমুল আলোড়ন সৃষ্টি হয়। সাকিবভক্ত অনেকেই মহসিনকে গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবি জানান। লাইভে এসে অকথ্য ভাষায় সাকিবকে গালাগাল করতে থাকেন তিনি।

পরে ওইদিন সকালে আরেকবার লাইভে এসে দুঃখপ্রকাশ করে সাকিবকে কালিপূজা উদ্বোধন করতে ভারতে যাওয়ার জন্য দুঃখ প্রকাশ করতে বলেন।

এ ঘটনায় সোমবার রাতে সিলেটের জালালাবাদ থানায় মহসিন তালুকদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব মোর্শেদ।

গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু টি-২০ কাপের প্লে­য়ার্স ড্রাফট থেকে সাকিবকে দলে নেয় জেমকন খুলনা। সেদিনই ভারতের কলকাতার কাঁকুড়গাছি সম্মিলিত সর্বজনীন শ্যামাপূজার এক অনুষ্ঠানের নিমন্ত্রণ পেয়ে ভারতে যান তারকা অলরাউন্ডার।

পরদিন শুক্রবার দেশে ফিরে আসেন তিনি। তবে সোমবার সন্ধ্যায় এক ভিডিও বার্তায় সাকিব আল হাসান এ ঘটনার জন্য দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে দাবি করেন, তিনি একজন মুসলিম হিসেবে গর্বিত এবং তিনি কোনো পূজামণ্ডপ উদ্বোধন করতে ভারত যাননি। তিনি অন্য একটি অনুষ্ঠানে যোগ দিতে সেখানে গিয়েছিলেন। তবে এর পাশের একটি মঞ্চে কালীপূজা চলছিল।

উল্লেখ্য, জুয়াড়ির সঙ্গে কথোপকথন গোপন করে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। এ ক্রিকেট তারকাকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এর মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা স্থগিত হয়। বাকি এক বছর ক্রিকেটের বাইরে থাকতে হয় দেশসেরা ক্রিকেটারকে। দেখতে দেখতে শেষ হয়ে এল নিষেধাজ্ঞার এক বছর। পরে চলতি বছরের ২৯ অক্টোবর আইসিসির সব নিষেধাজ্ঞা থেকে মুক্তি পান সাকিব।

শেখ সোহান/এম

এ সম্পর্কিত আরও পড়ুন র‌্যাবের | হাতে | হুমকিদাতা | মহসিন | গ্রেপ্তার