আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপির কথায় পুষ্পবৃষ্টি আর অন্তরে কদর্য: ওবায়দুল কাদের

বিএনপির কথায় পুষ্পবৃষ্টি আর অন্তরে কদর্য: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধর্মকে যারা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করে তারাই পরিকল্পিতভাবে বিভাজন তৈরি করতে চায়।

বিএনপিকে উদ্দেশ্যে করে কাদের বলেন,  নিজেরা  স্বাধীনতা মেনে নিতে পারেনি, মেনে নিতে পারছে না দেশের উন্নয়ন ও সমৃদ্ধি, এখন জাতিকে বিভাজন করে দুর্বল এবং দেশের ইমেজ নষ্ট করতে চায় বিএনপি। 

বুধবার (২০ অক্টোবর) সকালে তার বাসভবনে ব্রিফিংকালে এসবকথা বলেন তিনি।

কাদের বলেন, বিএনপির চরিত্র হচ্ছে—মুখে শেখ ফরিদ, বগলে ইট, তাদের কথায় পুষ্পবৃষ্টি হলেও অন্তর কদর্যে ভরা। বিএনপি নেতারা মিথ্যাচারকে শিল্পে রূপ দিয়েছেন

দলের এই সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক হামলায় নাকি সরকার জড়িত! ভিডিও ফুটেজে থলের বিড়াল বেরিয়ে আসছে দেখে তারা একচোখা দৈত্যের আচরণ শুরু করেছে।
তিনি বলেন, বিএনপি নিজেরাই রাজনৈতিকভাবে সাম্প্রদায়িক। বিএনপি সংখ্যালঘুদের শত্রু মনে করে। 

ওবায়দুল কাদের আরও বলেন, তারা ভেবেছে পূজামণ্ডপে হামলা করলে সরকারের উপর হিন্দু সম্প্রদায়ের অনাস্থা বাড়বে আর ভারতের সাথে বাংলাদেশের বিরাজমান বন্ধুত্ব নষ্ট হবে।
 
কাদের বলেন, অপকর্ম ও নির্জলা মিথ্যার পেটেন্ট একমাত্র বিএনপির। ২০০১ সালে ক্ষমতায় আসার পর সংখ্যালঘুদের উপর বিএনপির নির্মমতা ৭১-কেও হার মানিয়েছিল। তারা সাম্প্রদায়িক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি।

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী।বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর জন্মদিন ও ওফাত দিবস। মুসলিম উম্মাহর জন্য দিনটি পবিত্র এবং মহিমান্বিত। ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার মহানবীর যে অমরবাণী, সেটা অক্ষরে অক্ষরে পালনের জন্য দেশের ধর্মপ্রাণ মুসলমানদের উদাত্ত আহ্বান জানান কাদের। 

কাদের আরো বলেন, আজ প্রবারণা পূর্ণিমা। বৌদ্ধ সম্প্রদায়ের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। এই দিনে ওবায়দুল কাদের বৌদ্ধ সম্প্রদায়ের সকলকে শুভেচ্ছা জানান আওয়ামী লীগের পক্ষ থেকে।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপির | কথায় | পুষ্পবৃষ্টি | আর | অন্তরে | কদর্য | ওবায়দুল | কাদের