আর্কাইভ থেকে বাংলাদেশ

সম্রাট হাসপাতালে, ফের পেছালো অভিযোগপত্র গ্রহণের শুনানি

সম্রাট হাসপাতালে, ফের পেছালো অভিযোগপত্র গ্রহণের শুনানি

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে আজ (২৫ অক্টোবর) আদালতে হাজির করানোর দিন ঠিক ছিল। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার আজ অভিযোগ গঠনের শুনানি ছিল। কিন্তু সম্রাট অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির হকরা হয়নি। আদালতে কাস্টডি ওয়ারেন্ট পাঠায় কারা কর্তৃপক্ষ। তাই শুনানি হয়নি। শুনানি পিছিয়ে নতুন তারিখ ঘোষণা করেছেন আদালত। সম্রাট ২০২০ সালের ২৪ নভেম্বর থেকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি রয়েছেন।

দুদকের করা মামলায় সম্রাটের অভিযোগপত্র গ্রহণ শুনানির দিন পিছিয়ে ১০ জানুয়ারি ঠিক করেছেন আদালত।

সোমবার (২৫ অক্টোবর) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালত এ আদেশ দেন।

এর আগে ২২ সেপ্টেম্বর মামলাটির অভিযোগপত্র গ্রহণের দিন ঠিক ছিল। কিন্তু ওইদিনও সম্রাটকে কারাগার থেকে আদালতে হাজির না করায় অভিযোগপত্র গ্রহণের শুনানি হয়নি।

পরে বিচারক আজ (২৫ অক্টোবর) সম্রাটকে কারাগার থেকে আদালতে হাজির করার (প্রোডাকশন ওয়ারেন্ট) নির্দেশ দেন। আজও তাকে অসুস্থতার কারণে হাজির করা যায়নি আদালতে।

মামলার এজাহার থেকে জানা যায়, সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম অবৈধ সম্পদ অর্জনের দায়ে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করেন। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন সম্রাট | হাসপাতালে | ফের | পেছালো | অভিযোগপত্র | গ্রহণের | শুনানি