আর্কাইভ থেকে বাংলাদেশ

ব্যাটিংয়ের শুরুতেই আমাদের সমস্যা আছে: মাহমুদউল্লাহ

ব্যাটিংয়ের শুরুতেই আমাদের সমস্যা আছে: মাহমুদউল্লাহ

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো সংগ্রহ গড়েও বাজে ফিল্ডিংয়ের কারণে জয় পাওয়া হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে এসে ব্যাটারদের ব্যর্থতা পরিলক্ষিত হয়েছে। বিশেষ করে বলতে গেলে ওপেনারদের। ইংলিশদের বিপক্ষে পরাজয়ের পর মাহমুদউল্লাহর কণ্ঠে ব্যাটিং নিয়ে ঝরলো আক্ষেপ।

শুধু যে ইংলিশদের ম্যাচে এমন হয়েছে তা নয়। বিশ্বকাপের বাছাইপর্বের তিন ম্যাচেও একই অবস্থা ছিল টাইগারদের। কোনো ম্যাচেই ভালো শুরু এনে দিতে পারেননি ওপেনাররা। শ্রীলঙ্কার বিপক্ষে ভালো শুরুর আভাস দিলেও দ্বিতীয় ম্যাচে এসেই আবারও ব্যর্থ টপ অর্ডার।

ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে তাই নিজেদের ব্যাটিং নিয়ে হতাশ অধিনায়ক। এ ধরনের ব্যাটিং উইকেটে জুটি গড়তে না পারাই স্কোর বোর্ডের বড় রান করতে না পারা কারণ বলে জানান তিনি।

রিয়াদ বলেন, আমরা অবশ্যই ব্যাটিং নিয়ে হতাশ। উইকেট ভালো ছিল। আমরা ভালো শুরু করতে পারিনি। শুধু তাই নয়, মিডল অর্ডারেও জুটি গড়তে পারিনি।

অনেকদিন ধরেই ওপেনিংয়ের সমস্যা এবার তা স্বীকার করে মাহমুদউল্লাহ বলেন, আমাদের ব্যাটিংয়ের শুরুতেই সমস্যা আছে। এ ধরনের উইকেটে প্রথমে রান করতে না পারলে পরে রান করা কঠিন।

তবে সমস্যা যতই থাক পাওয়ার হিটারের সমস্যা নেই বলে জানান অধিনায়ক। রিয়াদের মতে, বাংলাদেশ দলে পাওয়ার হিটার না থাকলেও স্কিল হিটার আছে। যারা কিনা পাওয়ার হিটারের কাজ চালিয়ে নিতে পারে।

ব্যাটিং নিয়ে হতাশ হলেও দলের উপর আস্থা রেখে মাহমুদউল্লাহ বলেন, আমি বিশ্বাস করি আমরা আরও ভালো রান করতে পারি।

পরবর্তীতে ম্যাচে নামার আগে আগের ম্যাচের ভুলক্রটি শুধরে মাঠে নামবেন বলে জানান অধিনায়ক রিয়াদ। এছাড়াও খেলার পরিকল্পনাও আরও ভালো করে পরবর্তী ম্যাচ থেকে বাংলাদেশ দল মাঠে নামবে বলে জানান তিনি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ব্যাটিংয়ের | শুরুতেই | আমাদের | সমস্যা | আছে | মাহমুদউল্লাহ