আর্কাইভ থেকে বাংলাদেশ

ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিংয়ে সাকিব, ফিরলেন ৯ রানে

ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিংয়ে সাকিব, ফিরলেন ৯ রানে

সেমির রেসে থাকতে ক্যারিবিয়দের দেয়া ১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ক্রিকেটপ্রেমীদের চমকে দিয়েছে বাংলাদেশ। প্রায় ১৫ বছরেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্যারিয়ার হলেও কখনো ওপেনিং করেননি সাকিব। সেই সাকিবকে নাইমের সঙ্গে প্রথমবারের মতো ইনিংস মেরামতে পাঠানো হলো। কিন্তু বেশিদূর এগুতে পারলেন না সাকিব। নাইমের সঙ্গে উদ্বোধনী জুটিতে করলেন ২১ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভার শেষে সাকিবকে হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৮ রান। নাইম ১৭ ও লিটন দাস ০ রানে অপরাজিত আছেন। 
 
শুক্রবার (২৯ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় বিকেল ৪টায়।

এর আগে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। তৃতীয় ওভারের শেষ বলে এভিন লুইসকে মুশফিকের ক্যাচ বানিয়ে ফেরান মোস্তাফিজুর রহমান। তখন উইন্ডিজদের দলীয় স্কোর ১২ রান। এরপর পঞ্চম ওভারের দ্বিতীয় বলে দলীয় ১৮ রানে ব্যাটিং দানব ক্রিস গেইলের ঘুম ভাঙার আগেই তাকে বোল্ড করে ফেরান মেহেদী হাসান। সপ্তম ওভারের চতুর্থ বলে সিমরন হেটমায়ার মেহেদীর বলে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ক্যারিবিয়দের রান তখন ৩২।

চতুর্থ উইকেটে আন্দ্রে রাসেলকে রান আউটের ফাঁদে ফেলেন তাসকিন আহমেদ। পঞ্চম উইকেটে পুরান ও রোস্টন চেজ ৫৭ রানের গুরুত্বপূর্ণ জুটি উপহার দেন। দলীয় ১১৯ রানে নিকোলাস পুরানকে শরিফুল নাইমের ক্যাচ বানিয়ে ফেরান। তার আগে অবশ্য পুরান ২২ বলে ৪ ছয় ও এক চারের সাহায্যে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। পুরানের বিদায়ের পরের বলেই অভিষিক্ত রোস্টন চেজ শরিফুলের বলে বোল্ড হন। চেজ ৪৬ বলে ৩৯ রান করেন। ২০তম ওভারের প্রথম বলে মোস্তাফিজের বলে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ব্র্যাভো। শেষ পাঁচ ওভারে মোস্তাফিজ ১৯ রান দেন। অভিজ্ঞ হোল্ডার ৫ বলে ১৫ রান ও অধিনায়ক পোলার্ড ১৪ রান নিয়ে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হলে শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান প্রত্যকেই ২টি করে উইকেট লাভ করেন।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ক্যারিয়ারে | প্রথমবারের | মতো | ওপেনিংয়ে | সাকিব | ফিরলেন | ৯ | রানে