আর্কাইভ থেকে ক্রিকেট

ব্যাট-বল হাতে আমরা সাহসী ছিলাম না: কোহলি

ব্যাট-বল হাতে আমরা সাহসী ছিলাম না: কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছেও হেরেছে ভারত। কিউইদের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে তারা। এর আগে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারে টিম ইন্ডিয়া।

এতে টানা দুই ম্যাচ হেরে সেমিফাইনালের পথ কঠিন হয়ে পড়েছে ভারতের। এই অবস্থায় নিউজিল্যান্ডের কাছে হারের কারণ জানালেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি জানান, ওই ম্যাচে ব্যাট-বল হাতে সাহসী ছিল না তার দল।

রোববার (৩১ অক্টোবর) কেন উইলিয়ামসনদের কাছে বিধ্বস্ত হওয়ার পর কোহলি বলেন, ‘অদ্ভুত লাগছে। ব্যাট বা বল কোনোটাতেই আমরা সাহসী ছিলাম না। মাঠের নামার পর থেকেই আমাদের মধ্যে সাহসের অভাব লক্ষ্য করা গেছে। এক্ষেত্রে নিউজিল্যান্ড অনেক এগিয়ে ছিল। প্রথম ওভার থেকে তারা আমাদের ওপর চাপ সৃষ্টি করেছে। শেষ পর্যন্ত সেটি ধরেও রেখেছে। ব্যাটিংয়ের সময়ও কেমন যেন দ্বিধাগ্রম্ত ছিলাম আমরা।’

এখন কোনো, কিন্তুর ওপর নির্ভর করছে ভারতের সেমি ভাগ্য। তবে এখনই সব শেষ হয়ে যায়নি বলে মনে করেন কোহলি। তিনি বলেন, ‘এখনও পরিস্থিতি ঠিক আছে। এই মুহূর্তে সব শেষ হয়ে যায়নি। এখনও অনেক ক্রিকেট খেলা বাকি রয়েছে। আমাদের ঘুরে দাঁড়াতে হবে।’

ভারতের পরের তিন ম্যাচ আফগানিস্তান-স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে। সেকেন্ড ফাইনালে খেলতে হলে এসব ম্যাচে জিততেই হবে মেন ইন ব্লুদের। সেই সঙ্গে আফগানিস্তান-নিউজিল্যান্ডের হারের কামনা করতে হবে তাদের। এখন অপেক্ষা ছাড়া কোনো উপায় নেই কোহলিদের।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ব্যাটবল | হাতে | সাহসী | ছিলাম | কোহলি