আর্কাইভ থেকে বাংলাদেশ

বরগুনায় নির্বাচনী সংঘর্ষে আহত ১৬

বরগুনায় নির্বাচনী সংঘর্ষে আহত ১৬

বরগুনা সদর উপজেলার এম. বালিয়াতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে অন্তত ১৬ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) রাত ৮টার দিকে এম. বালিয়াতলী ইউনিয়নের মনসাতলী এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ৭ জনকে বরগুনা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে আহতদের মধ্যে- কামাল (৩৫), হানিফ (২৭), সাদেম চৌকিদার (৬৫), হানিফ ফকির (৫৫), কাওছার (১৯), সোহাগ (২৭) এবং সোহাগের (২১) নাম জানা গেছে। বাকিদেরকে পরিচয় এখনও নিশ্চিত না। 

স্থানীয়রা জানান, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নাজমুল ইসলাম নাসির, এবং আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এমএ বারী বাদল ও ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার শাহিনের কর্মী ও সমর্থকদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এবং এসময় সংঘর্ষে আহতদের উদ্ধারে যাওয়া একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করে বিক্ষুব্ধরা।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, এম. বালিয়াতলী ইউনিয়নের মনসাতলী স্কুল মাঠে নৌকা প্রতীকের পথসভায় ভাঙচুর চালায় স্বতন্ত্র প্রার্থী এমএ বারী বাদলের কর্মীরা। এতে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাঁধে স্বতন্ত্র প্রার্থী এমএ বারী বাদলের কর্মীদের। এ সংঘর্ষে উভয় পক্ষের ১১ জন আহত হয়।

পরে নৌকা প্রতীকের ক্ষিপ্ত কর্মীরা ওই ইউনিয়নের ঘোড়া প্রতীকের অপর স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার শাহিনের প্রচার গাড়িতে হামলা চালায়। এবং সেখানেও সংঘর্ষ বাঁধে। এতে আহত হয় ৫ জন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ নিয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম তারিকুল ইসলাম জানান, খবর পেয়ে বাবুগঞ্জ ফাঁড়ি থেকে পুলিশ সেখানে যান। এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। এলাকায় বরগুনা থেকেও অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। একই সঙ্গে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন বরগুনায় | নির্বাচনী | সংঘর্ষে | আহত | ১৬