আর্কাইভ থেকে দেশজুড়ে

পাওনা টাকা চাওয়ায় ঝিকে প্রাণনাশের হুমকি সাবেক চেয়ারম্যনের

পাওনা টাকা চাওয়ায় ঝিকে প্রাণনাশের হুমকি সাবেক চেয়ারম্যনের

গাইবান্ধা সদর উপজেলা খোলাহাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইব্রাহিম খলিল উল-ফাতের কাছে পাওনা টাকা চাওয়ায় কাজের মেয়েকে প্রাণনাশের হুমকিসহ নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় নিরুপায় হলে সদর থানায় অভিযোগ করেন ভুক্তোভোগী অসহায় ওই নারী। পরে অভিযোগের ভিত্তিত্বে অভিযুক্তকে আসামি করে গাইবান্ধা আদালতে একটি  মামলা দায়ের করেন।

অভিযুক্ত ইব্রাহিম খলিল উলফাত সদর উপজেলার খোলাহাটি চকমামরাজপুর কাজীবাড়ী পাড়ার  মৃত কাজী তাজুল ইসলামের ছেলে।

মামলা সুত্রে জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি সাহারভিটা গ্রামের মনোয়ারা বেগমের মেয়ে মাসুদা আক্তার অভিযুক্ত ইব্রাহিম খলিল উল-ফাতের বাড়ীতে র্দীঘ ৫ বছর ধরে মাসে ১ হাজার সাত শত টাকা করে ঝিয়ের কাজ করে আসছিল। মাসে সামন্য কিছু টাকা দিয়ে র্দীঘদিন থেকে তালবাহানা করে আসছিল। গত ৫ অক্টোবর দুপুরে পাচঁ বছরের খোরাকি বাবদ ১ লক্ষ ২০ হাজার  টাকা মা ও মেয়ে অভিযুক্তের বাড়ী গিয়ে টাকা চাইলে তাদের সাথে দুর্ব্যবহার করে প্রাণনাশের হুমকি দেয় ইব্রাহিম।

পরে মা মেয়ে নিরুপায় হয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ঘটনায় মনোয়ারা বেগম (৭ নভেম্বর) রাত ১০টার দিকে মুঠোফোনে বলেন, ইব্রাহিম চেয়ারম্যান আমাদের কয়েক বছর থেকে টাকা দেয়ার কথা বলে আসছিল। আমার মেয়ে তার বাড়ীতে ৫ বছর থেকে ঝিয়ের কাজ করে আসছে। খোরাকি বাবদ আমার মেয়েকে ১৭০০ টাকা দেয়ার কথা ছিল। কিন্তু টাকা না দিয়ে আমাদের বিভিন্ন ভাবে হয়রানিসহ মারধর করবে বলে হুমকি দেয়। পরে আমি আমার মেয়েকে নিয়ে বাড়ী আসি এবং থানায় অভিযোগ করি ।

এ বিষয়ে গাইবান্ধা সদর থানার এস আই খাইরুজ্জামান বলেন, আদালতে মামলা দায়ের হয়েছে। মামলা আদালত আমলে নিলেও বাদী পক্ষ হাজির না হওয়ায় মামলাটি খারিজ করেন আদালত।

তবে বাদী পক্ষ বিষয়টিকে মিথ্যা বলে তারা বলেন, আদালতে হাজিরা দেয়ার তারিখ আমাদের জানানো হয়নি। এই বিষয়ে সুষ্ঠু বিচার না পেয়ে আবারো সদর থানায় অভিযোগ করেন ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন পাওনা | টাকা | চাওয়ায় | ঝিকে | প্রাণনাশের | হুমকি | সাবেক | চেয়ারম্যনের