আর্কাইভ থেকে জাতীয়

বিএনপি রাজনীতিতে নৈরাজ্য-সন্ত্রাসের আমদানি করেছে

বিএনপি রাজনীতিতে নৈরাজ্য-সন্ত্রাসের আমদানি করেছে

বিএনপি দেশের রাজনীতিতে নৈরাজ্য, হত্যা আর সন্ত্রাসের আমদানি করেছে। বিএনপি জন্মলগ্ন থেকেই এসবের চর্চা করেই রাজনীতিতে টিকে আছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ বুধবার (১৮ নভেম্বর) তার সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগুন সন্ত্রাসসহ নৈরাজ্যের সঙ্গে যারাই জড়িত তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। যারা স্পটে গিয়ে বাসে আগুন দিয়েছে তাদের অনেককেই গ্রেপ্তার করা হয়েছে। আর যারা ঘটনাস্থলে ছিল না, গ্রেপ্তারকৃতদের তথ্যের ভিত্তিতে তাদের ইতোমধ্যেই আইনের আওতায় আনা হয়েছে।

‘দেশে আগ্রাসী শক্তি আঘাত হানছে’—বিএনপি মহাসচিবের এই অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আগ্রাসী শক্তি বলতে তিনি কী বুঝিয়েছেন?  বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা এতটাই ভর করেছে যে, এখন তারা আর মিথ্যাচার ছাড়া স্বাভাবিক কিছু বলতে পারে না। বিএনপি ক্ষমতায় থাকাকালীন ভারতসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক রচনা না করে তৈরি করেছে বিভেদ আর অবিশ্বাসের দেয়াল।

কাদের বলেন, যে দলের নেতৃত্বে এদেশের স্বাধীনতা এসেছে, তাদের হাতেই স্বাধীনতা-সার্বভৌমত্ব নিরাপদ। আওয়ামী লীগ সরকারে আছে এবং দেশ পরিচালনা করছে। কোন স্বার্থে সরকার দেশে নৈরাজ্য সৃষ্টি করবে?

দেশের স্বাধীনতা বিপন্ন-মির্জা ফখরুলের এই মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘প্রকৃতপক্ষে দেশের নয়, অপরাজনীতির জন্য বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ বিপন্ন। বিএনপি সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশের ইমেজ নষ্ট করছে।

করোনার দ্বিতীয় ঢেউ শুরুর আশঙ্কা এবং পূর্বাভাসের কথা উল্লেখ করে তিনি সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার আহ্বান জানান।

সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে জনগণের মাঝে সচেতনতামূলক প্রচারাভিযান করারও নির্দেশ দেন ওবায়দুল কাদের।

এম

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি | রাজনীতিতে | নৈরাজ্যসন্ত্রাসের | আমদানি | করেছে