আর্কাইভ থেকে বাংলাদেশ

কুড়িগ্রামে নাগেশ্বরীর নেওয়াশী ইউনিয়নের স্থগিত নির্বাচন নতুন তফসিলে

কুড়িগ্রামে নাগেশ্বরীর নেওয়াশী ইউনিয়নের স্থগিত নির্বাচন নতুন তফসিলে

কুড়িগ্রামের নাগেশ্বরীতে ভোট গ্রহণের আগে বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় নেওয়াশী ইউনিয়নের স্থগিত নির্বাচন নতুন তফসিলে তৃতীয় ধাপের পরিবর্তে চতুর্থ ধাপে আগামী ডিসেম্বর অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, তৃতীয় দফায় আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে নেওয়াশী ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন সাবেক চেয়ারম্যান উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক এন্তাজ আলী। ১২ নভেম্বর শুক্রবার উপজেলা নির্বাচন অফিস থেকে তাকে আনারস প্রতীক বরাদ্দ দেয়া হয়। এছাড়া ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান-হাতপাখা, জাতীয়পার্টির আমজাদ হোসেন-লাঙ্গল, আওয়ামীলীগ মনোনীত মাহফুজার রহমান-নৌকা ও স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম- মোটরসাইকেল প্রতীক পান। 

প্রতীক বরাদ্দের দিন সকালে এন্তাজ আলী অসুস্থ্য বোধ করলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সকাল সাড়ে ১১টায় সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে ওই ইউনিয়নে ভোটগ্রহণ নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। পরে ১৭ নভেম্বর ওই ইউনিয়নের সাধারন নির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত একটি পত্র সংশ্লিষ্ট জেলায় পাঠায় বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় থেকে নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব আতিয়ার রহমান। 

এতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ অনুসারে ওই ইউনিয়নের সকল পদের নির্বাচন স্থগিত করে ৪র্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য অন্যান্য ইউনিয়ন পরিষদের সাথে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের সিদ্ধান্ত জানানো হয়। উল্লেখ করা হয় চেয়ারম্যান পদে ইতোপুর্বে যারা মনোনয়ন দাখিল করেছেন তাদের নতুন করে দাখিলের প্রয়োজন নেই। পুর্বে মনোনয়নপত্র দাখিল কারীরাও প্রত্যাহারের সুযোগ পাবেন। অন্যান্য পদে বিদ্যমান প্রার্থীদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে। শুধুমাত্র চেয়ারম্যান পদে আগামী ২৫ নভেম্বরের মধ্যে নতুনভাবে মনোনয়ন জমা দেয়া যাবে।

উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন জানান, নির্বাচন কমিশনের পত্র প্রাপ্তির পরে বিষয়টি গণ বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন কুড়িগ্রামে | নাগেশ্বরীর | নেওয়াশী | ইউনিয়নের | স্থগিত | নির্বাচন | নতুন | তফসিলে