আর্কাইভ থেকে জাতীয়

সরকার পতনে সারাদেশে আন্দোলনের আহ্বান মান্নার

সরকার পতনে সারাদেশে আন্দোলনের আহ্বান মান্নার

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবির সূত্র ধরে সরকার পতনের আন্দোলনে সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ছাত্র অধিকার পরিষদের ব্যানারে জেল হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে আয়োজিত সভায় এ আহ্বান জানান তিনি। এ সময় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, ববি হাজ্জাজসহ অনেকে।

মাহামুদুর রহমান মান্না বলেন, কাশিমপুর কারাগার তৈরি হয়েছে উচ্চ ঝুঁকিপূর্ণ আসামিদের জন্য। ওটা একটি হাই সিকিউরিটি জেল। সেখানে কেন একজন লেখককে রাখা হয়েছিল। সে অসুস্থও ছিল না। এ সরকার তার বিরোধী লোকদেরকে ভয় পায় তাদেরকে ধ্বংস করে দেয়ার চেষ্টায় লিপ্ত থাকে। এভাবে বহু প্রতিবাদ তারা দমন করেছে। এ হত্যায় জড়িত সকলকে কাঠগড়ায় দাঁড় করাব। আর এ ডিজিটাল নিরাপত্তা আইন বলে যে ফ্যাসিবাদী আইন তারা তৈরি করেছে তা বাতিল চাই, এর মাধ্যমে আর কারও প্রাণ যাক সেটা আমরা চাই না।

এ আন্দোলন শুধু রাজধানীতে নয়, অপেক্ষায় থাকুন সারাদেশের মানুষকে আন্দোলনের আহ্বান জানানো হবে। সেটা হবে অগণতান্ত্রিক সরকার পতনের আন্দোলন। তাতে দল-মত নির্বিশেষে সারাদেশের মানুষ অংশগ্রহণ আহ্বান জানান মাহামুদুর রহমান মান্না।

ডাকসুর সাবেক ভিপি নূর বলেন, আমরা আমাদের ন্যায্য দাবিগুলো নিয়ে সংগঠিত হতে পারছি না বলেই এই অবৈধ সরকার দেশে ক্ষমতায় টিকে রয়েছে। অবৈধ আইন করে সব ধরনের ভিন্নমনা মানুষের ওপর নির্যাতন করে চলেছে। আমরা বড় আন্দোলনের যাব। পরবর্তী কর্মসূচি শিগগিরই জানিয়ে দেবো।

রাইদুল শুভ

এ সম্পর্কিত আরও পড়ুন সরকার | পতনে | সারাদেশে | আন্দোলনের | আহ্বান | মান্নার