আর্কাইভ থেকে বাংলাদেশ

গাজীপুর সিটি মেয়রের দায়িত্ব নিলেন কিরণ

গাজীপুর সিটি মেয়রের দায়িত্ব নিলেন কিরণ

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন প্রথম প্যানেল মেয়র ৪৩ নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ।

আজ রোববার (২৮ নভেম্বর) সাময়িকভাবে বরখাস্ত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম থেকে তিনি দায়িত্ব বুঝে নেন।

গেলো ২৫ নভেম্বর, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে নানা অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপনে বলা হয়, জাহাঙ্গীরের বিরুদ্ধে ভূয়া দরপত্র, আরএফকিউ, বিভিন্ন পদে অযৌক্তিক লোকবল নিয়োগ, বিশ্ব ইজতেমা উপলক্ষে ভূয়া বিল ভাউচারের মাধ্যমে ও একই কাজ বিভিন্ন প্রকল্পে দেখিয়ে অর্থ আত্মসাৎ এবং প্রতি বছর হাট-বাজার ইজারার অর্থ যথাযথভাবে নির্ধারিত খাতে জমা না রাখাসহ নানাবিধ অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এতে আরো বলা হয়, সিটি কর্পোরেশন আইন, ২০০৯’র ধারা ১২(২) অনুযায়ী এই আদেশ পাওয়ার ৩ (তিন) দিনের মধ্যে সাময়িক বরখাস্তকৃত মেয়র ক্রমানুসারে মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্যদের কাছে নিজ দায়িত্ব হস্তান্তর করবেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় অপর প্রজ্ঞাপনে গাজীপুর সিটি করপোরেশনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি মেয়র প্যানেল ঘোষণা করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সিটি কর্পোরেশনের ৪৩ নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম মোল্লা এবং ১০ নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মোসা. আয়েশা আক্তারের সমন্বয়ে এই প্যানেল করা হয়েছে।

এতে আরো বলা হয়, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী এই প্যানেল করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন গাজীপুর | সিটি | মেয়রের | দায়িত্ব | নিলেন | কিরণ