আর্কাইভ থেকে দেশজুড়ে

কুষ্টিয়ায় নির্বাচনী শো-ডাউনের বাইক চাপায় বৃদ্ধ নিহত

কুষ্টিয়ায় নির্বাচনী শো-ডাউনের বাইক চাপায় বৃদ্ধ নিহত

কুষ্টিয়ার মিরপুর উপজেলার ৩নং তালবাড়িয়া ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীর নির্বাচনী মটরসাইকেল শো-ডাউনে পড়ে শহর আলী সেখ (৭৫) নামের এক বৃদ্ধের মুত্যুর অভিযোগ উঠেছে। নিহত শহর আলী স্থানীয় বাসিন্দা মৃত. ফকির সেখের ছেলে।

শুক্রবার সন্ধ্যায় কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কস্থ উপজেলার রানাখড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

রাস্তা পার হওয়ার সময় একসঙ্গে কয়েক’শ মটরসাইকেল শো-ডাউনের মধ্যে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হওয়া 

স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে তালবাড়িয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হান্নান মন্ডলের সমর্থনে কয়েক’শ মোটরসাইকেলসহ বিশাল নির্বাচনী শো-ডাউন বের হয়। এসময় রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেলের শো-ডাউন অতিক্রম করতে গেলে শহর আলীকে ধাক্কা দেয়। এতে শহর আলী মাটিতে পড়ে গেলে বেপরোয়া গতিতে থাকা আরও কয়েকটি মোটরসাইকেল তার উপর দিয়ে চলে যায়। মোটরসাইকেল বহর চলে যাওয়ার পর স্থানীয়রা কাছে গিয়ে শহর আলীর নিথর দেহ পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
 
এ বিষয়ে হাইয়ে পুলিশের টিআই জুলহাস উদ্দিনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, উপজেলার তালবাড়ীয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় শহর আলী শেখ নামে একজনের মৃত্যু হয়েছে। শো-ডাউনের মোটরসাইকেলের ধাক্কায় এই ঘটনা ঘটেছে কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে সেখান থেকে পরিত্যাক্ত একটি রেজি: বিহীন মোটরসাইকেল উদ্ধার করলেও তার চালককে পাওয়া যায়নি।  

শনিবার দুপুরে মুঠোফোনের আলাপকালে মিরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) শুভ্র প্রকাশ দাস জানান, এঘটনায় এখনও কেউ থানায় কোনও অভিযোগ বা মামলা নিয়ে আসেনি।

তালবাড়ীয়া ইউপি চেয়ারম্যানের সমর্থনে বের হওয়া মোটরসাইকেল শো-ডাউনের বিষয়ে জানতে চাইলে বর্তমান ইউপি চেয়ারম্যান হান্নান মন্ডল বলেন, ওটা আসলে আমার শো-ডাউনের মধ্যে এসে বাইরের কোন মোটরসাইকেল মেরে দিয়ে চলে গেছে। এটাকে বিরোধীপক্ষ আমার শো-ডাউনের উপর দায় চাপাচ্ছে। এই মৃত্যুর সাথে আমার শো-ডাউনের কোন সম্পর্ক নেই। 

এ বিষয়ে কুষ্টিয়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান বলেন, যেহেতু ইউপি নির্বাচন বিষয়ে নির্বাচন কমিশন এখনও কোন সিদ্ধান্ত জানাননি। সেকারণে নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হওয়ার আশায় যারা শো-ডাউন করতে গিয়ে নানা জটিলতা সৃষ্টি করছেন তা নির্বাচনী আচরণবিধি অনুমোদন করে না। প্রার্থী হওয়ার আশা যে কেউ করতেই পারেন। সেটা করতে গিয়ে যেন আইনশৃংখলা ভঙ্গের কারণ না ঘটে। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন কুষ্টিয়ায় | নির্বাচনী | শোডাউনের | বাইক | চাপায় | বৃদ্ধ | নিহত