আর্কাইভ থেকে বাংলাদেশ

আবারো ময়লার গাড়ির ধাক্কা, আহত শ্রমিক

আবারো ময়লার গাড়ির ধাক্কা, আহত শ্রমিক

রাজধানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির ধাক্কায় আহত হয়েছেন এক নারী শ্রমিক।  গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক করা হয়েছে গাড়িচালককে। 

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ৮টায় মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মোহাম্মদপুর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হাসান সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ৮টায় মোহাম্মদপুর বাসস্ট্যান্ড সংলগ্ন আল্লাহ করিম মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। আহত নারীকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে গাড়িচালক রতনকে (৩০) আটক করা হয়েছে।

আহত নারীর নাম আরজু বেগম। তিনি একটি পোশাক কারখানায় কাজ করেন। সকালে বাসা থেকে অফিসে যাওয়ার পথে এক বাস থেকে নামার সময় পেছন থেকে ময়লার গাড়ি এসে তাকে ধাক্কা দেয়।

সিটি করপোরেশনের পরিবহনে শিগগিরই জিপিএস ট্র্যাকারের আওতায় আনার পাশাপাশি চালকদের প্রশিক্ষণের ব্যবস্থার কথা জানিয়েছেন উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২৭ নভেম্বর) রাজধানীর মোহাম্মদপুরে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানানোর পরদিনই এ ঘটনা ঘটলো। 

তিনি জানান, আমরা শিগগিরই জিপিএস ট্র্যাকারের আওতায় আনতে যাচ্ছি। আর হচ্ছে ড্যাশ ক্যামেরা অর্থাৎ প্রতিটি গাড়িতে সিসি ক্যামেরা লাগিয়ে দেওয়া হবে। তাহলে বোঝা যাবে কে গাড়িটা চালাচ্ছে।

ড্রাইভিং লাইসেন্স থাকলেও ২৫ নভেম্বর পান্থপথে দুর্ঘটনায় ডিএনসিসির গাড়ির চালক আসলে সিটি করপোরেশনের ড্রাইভার নন। তিনি সিটি করপোরেশনের ওয়ার্কশপের মেকানিকের কাজ করতেন বলে জানিয়েছে র‌্যাব। শনিবার (২৭ নভেম্বর) দুপুরে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়িতে নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈমের মৃত্যুর প্রতিবাদে তার সহপাঠীরা যখন রাজপথে নিরাপদ সড়কের আন্দোলনে, ঠিক তখনই গত বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ডাম্পিং গাড়ির চাকায় পিষ্ঠ হয়ে প্রাণ হারান গণমাধ্যম কর্মী কবির খান।

তবে ঘাতক গাড়ির চালককে গ্রেপ্তার করে র‌্যাব। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন আবারো | ময়লার | গাড়ির | ধাক্কা | আহত | শ্রমিক