আর্কাইভ থেকে দেশজুড়ে

ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত আটক

ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত আটক

ডাকাতির প্রস্তুতিকালে মাদারীপুরের শিবচরে অভিযান চালিয়ে ডাকাত চক্রের ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় ডাকাতদের কাছ থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার গভীর রাতে শিবচর থানার এসআই সুদর্শন কান্তির নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের জমিরউদ্দিন মুন্সির কান্দি গ্রামের একটি মেহগনি বাগানে এ অভিযান পরিচালনা করে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। এসময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ ডাকাত দলের সদস্য আরিফ হাওলাদার (২৫), ওয়াসিম সরকার মহসিন (৩৪), মো. শাহিন (২৫), মো. সেলিম বেপারী (৫৫), এমদাদুল বেপারী (৩৭) ও জালাল খাকে (৫২) আটক করে। তবে ডাকাত দলের সর্দার সোবাহান (৩৫) ও সবুজ লাইবসহ (৩০) আরো ৫/৬ জনের একটি দল পালিয়ে যেতে সক্ষম হয়েছে। 

এ সময় পুলিশ আটককৃতদের কাছ থেকে ৫টি রাম দা, একটি লোহার পাইপ, ২টি ধারালো চাকু, একটি টর্চ লাইট, একটি লোহার হেক্সোব্লেড, একটি সেলাই রেঞ্জ, একটি স্ক্রু ড্রাইভার ও ৩টি মোবাইল সেট উদ্ধার করে। 

আটককৃত ডাকাত আরিফ শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা গ্রামের আরব আলী হাওলাদার, ওয়াসিম মুন্সিগঞ্জের আধেরা ইউনিয়নের বকচর গ্রামের মঈন সরকার, শাহিন শরীয়তপুরের জাজিরা থানার রুপবাবুর হাট ইউনিয়নের মাঝিকান্দি গ্রামের দবীর শেখ, সেলিম বেপারী শরীয়তপুরের নড়িয়া থানার বিসুগাঁও গ্রামের মঙ্গল বেপারী, এমদাদুল শরীয়তপুরের নড়িয়া থানার কানারগাঁও গ্রামের বরকত আলী বেপারী ও জালাল খাঁ শিবচরের মন্নাফ বয়াতিকান্দি গ্রামের মৃত সাদেক খানের ছেলে বলে পুলিশ জানিয়েছে।

শিবচর থানার ওসি মেরাজুল ইসলাম বলেন, আটককৃত ডাকাতরা মেহগনি বাগানে সমবেত হয়ে ডাকাতির প্রস্ততি নিচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদের সর্দারসহ বেশ কয়েকজন ডাকাত পালিয়ে গেলেও আমরা ৬ ডাকাতকে আটক করেছি। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও ডাকাতির কাছে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
 
মাদারীপুর সিনিয়র পুলিশ সুপার আবির হোসেন বলেন, এব্যাপারে মামলা হয়েছে। আটককৃতদের মাদারীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে। পালিয়ে যাওয়া ডাকাতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ডাকাতির | প্রস্তুতিকালে | দেশীয় | অস্ত্রসহ | ৬ | ডাকাত | আটক