আর্কাইভ থেকে বাংলাদেশ

সেই আসপিয়ার জন্য জমি ও চাকরির ব্যবস্থার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

সেই আসপিয়ার জন্য জমি ও চাকরির ব্যবস্থার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

বরিশাল জেলা পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় মেধা তালিকায় পঞ্চম হওয়া আসপিয়া ইসলাম কাজলকে সরকারি জমিতে ঘর নির্মাণ ও চাকরির ব্যবস্থা করে দিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এ তথ্য জানিয়েছেন।

বরিশাল জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া স্যার শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে ফোন দেন। তিনি বলেন, আসপিয়ার বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়েছে। আসপিয়া যাতে কনস্টেবল পদে চাকরি পেতে পারে সেজন্য সরকারি জমিতে ঘর নির্মাণ করে দেয়ার নির্দেশ দিয়েছেন।

এদিকে, জেলা প্রশাসকের নির্দেশনায় আসপিয়ার জন্য সরকারি জায়গা খুঁজতে শুরু করেছে উপজেলা প্রশাসন।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ গণমাধ্যমকে জানান, আসপিয়ার চাকরি না হওয়ার বিষয়ে শঙ্কা সৃষ্টি হলে জেলা প্রশাসক স্যার আমাকে নির্দেশ দিয়েছেন দ্রুত সময়ের মধ্যে ভূমিহীন এই পরিবারকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২-এর মাধ্যমে জমি ও ঘর প্রদানের ব্যবস্থা করার জন্য।

পুলিশের প্রতিবেদনে ‌‘ভূমিহীন’আসপিয়া ইসলাম কাজলের চাকরি হওয়া নিয়ে জটিলতার অবসান ঘটছে এবার।

উল্লেখ্য, পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে বরিশাল জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত শারীরিক যোগ্যতা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৭ নভেম্বর লিখিত পরীক্ষায় অংশ নেন তিনি। ২৩ নভেম্বর প্রকাশিত লিখিত পরীক্ষার ফলাফলেও কৃতকার্য হন। ২৪ নভেম্বর পুলিশ লাইনসে মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে মেধা তালিকায় পঞ্চম হন আছপিয়া।

২৬ নভেম্বর পুলিশ লাইনসে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২৯ নভেম্বর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হন। ঢাকার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায়ও কৃতকার্য হন আসপিয়া। তবে চূড়ান্ত নিয়োগের আগে পুলিশ ভেরিফিকেশনে নিয়োগ থেকে ছিটকে পড়েন তিনি। কারণ তিনি বরিশাল জেলার স্থায়ী বাসিন্দা নন।

গণমাধ্য এখবর প্রকাশ হলে বিষয়টি প্রধানমন্ত্রী নজরে আসে। তিনি আসপিয়ার পরিবারের জন্য জমি ও তার চাকরির ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন আসপিয়ার | জন্য | জমি | ও | চাকরির | ব্যবস্থার | নির্দেশ | দিলেন | প্রধানমন্ত্রী