বাংলাদেশ

‘মুরুব্বি মুরুব্বি উঁহু উঁহু’ বলায় কিশোরীর শরীর ঝলসে দেয়ার অভিযোগ

বায়ান্ন প্রতিবেদন

আহত পপি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারায় এক বৃদ্ধকে দেখে ‘মুরুব্বি মুরুব্বি উঁহু উঁহু’ বলায় পপি আক্তার (১০) নামে এক শিশুর শরীরে গরম পানি ঢেলে ঝলসে দিয়েছেন ছায়ের খাতুন (৫৫) নামে এক নারী। আহত পপি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে। 

ঘটনাটি গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার জুঁইদণ্ডী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ওয়াজের বাড়িতে ঘটে। রোববার (২২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ারা থানার ওসি মো. মনির হোসেন।

পপি স্থানীয় মৃত বিজলি আকতারের মেয়ে। ছোটবেলায় প্রথমে তার বাবা ও পরে মায়ের মৃত্যু হলে সে নানার বাড়িতে থাকত।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও শিশুর মামা মো. দিদার গণমাধ্যমে বলেন, বাবা-মা হারা কিশোরী পপি আক্তার বাড়ির উঠানে খেলছিল। এ সময় তার নানা সম্পর্কিত এয়ার মোহাম্মদ (৬০) নামের এক বৃদ্ধকে দুষ্টুমি করে ‘মুরুব্বি মুরুব্বি উঁহু উঁহু’ বলে হাসাহাসি করে। কিছুক্ষণ পর এয়ার মোহাম্মদের ছোট ভাইয়ের বউ ছায়েরা খাতুন (৫৫) এসে ওই কিশোরীর শরীরে গরম পানি ঢেলে দিলে তার শরীর ঝলসে যায়। আমরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাই। ঘটনার পর থেকে অভিযুক্তরা পালিয়ে যায়।

এ বিষয়ে আনোয়ারা থানার ওসি মো. মনির হোসেন গণমাধ্যমে বলেন,  ঘটনাটি শোনার পর কিশোরীর অভিভাবককে থানায় আসতে বলা হয়েছে। তবে এখনও কেউ অভিযোগ করেনি। শুনেছি কিশোরীটি অসহায়, তার বাবা-মা কেউ নেই। অভিভাবকরা এলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন মুরুব্বি | শরীর