আর্কাইভ থেকে বাংলাদেশ

সেনাসদস্য সাইফুল হত্যায় ৮ জনের মৃত্যুদণ্ড

সেনাসদস্য সাইফুল হত্যায় ৮ জনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহের সেনাসদস্য সাইফুল ইসলাম সাইফ হত্যা মামলায় ৮ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

আজ বুধবার (১৫ ডিসেম্বর) খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো.নজরুল ইসলাম হাওলাদার দুপুর সোয়া ১২টায় এ রায় ঘোষণা করেন।  

রায় ঘোষণার পর অন্য ৫ আসামিকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ঝিনাইদহ সদর থানার পুলিশ পরিদর্শক মো. মহসীন হোসেন ২০১৯ সালের ৩০ জুন ৮ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন-মো. আকিমুল ইসলাম, মো. মিজানুর রহমান মিজান, মো. ডালিম মোল্লা, মো. আব্বাস আলী, মো. কাশেম মন্ডল, মো. ফারুক হোসেন, মো. মতিয়ার রহমান, মো. মোক্তার হোসেন ওরফে মোক্তার মন্ডল। এর মধ্যে ডালিম মোল্লা, মতিয়ার রহমান ও মোক্তার হোসেন পলাতক রয়েছে। 

নিহত সাইফুল ইসলাম সেনাবাহিনীর ল্যান্স করপোরাল পদে টাঙ্গাইল জেলার ঘাটাইল আর্মি মেডিকেল ট্রেনিং সেন্টারে কর্মরত ছিলেন। তিনি ঝিনাইদহ সদরের বংকিরা পশ্চিমপাড়া এলাকার মোঃ হাফিজ উদ্দিনের  ছেলে। 

ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট আবদুল আহাদ জানান, ২০১৮ সালের ১৮ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে সাইফুল ইসলাম, তার শ্বশুর ও ভাই মোটরসাইকেলযোগে ঝিনাইদহের বদরগঞ্জ বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বেলতলারদাড়ি এলাকায় তারা ডাকাতদের কবলে পড়েন। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রাঘাতে সাইফুল আহত হন। পরে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন সেনাসদস্য | সাইফুল | হত্যায় | ৮ | জনের | মৃত্যুদণ্ড