আর্কাইভ থেকে বাংলাদেশ

গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।  দন্ডপ্রাপ্ত ব্যক্তির নাম সবুজ ফকির (২৪)। বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার  উত্তর শাহাবাজ গ্রামে। তিনি ওই গ্রামের শাহজাহান ফকিরের ছেলে। 

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় দেন। রায় প্রদানের সময় দন্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

বুধবার দুপুরে রাষ্ট্রপক্ষের আইনজীবি (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স ফাঁসির আদেশ প্রদানের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামী ১৬৪ ধারায় নিজের জবান বন্দিতে গৃহবধূকে হত্যার দায় স্বীকার করছেন। এছাড়া আদালত স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিকে মৃত্যু পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে কার্য়কর করার আদেশ দিয়েছেন। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালে সুন্দরগঞ্জ উপজেলার র্সবানন্দ ইউনিয়ন পরিষদ থেকে বাড়ি ফেরার পথে আসামি সবুজ ফকির রুজিনা বেগমকে পথরোধ করিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এরপর হত্যার উদ্দেশ্যে তার (আসামির) হাতে থাকা ধারালো ছোরা দিয়ে রুজিনার পেটে স্বজোরে আঘাত করে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন রুজিনা বেগমকে রক্তাক্ত জখম অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই ঘটনায় ২০১৮ সালে এপ্রিল মাসে নিহত রুজিনা বেগমের স্বামী জহুরুল ইসলাম সুন্দগরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

আসামিপক্ষের আইনজীবি সিরাজুল ইসলাম বাবু বলেন, তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে গেলে ন্যায় বিচার পাবেন বলে আশা করেন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন গাইবান্ধায় | গৃহবধূকে | হত্যার | দায়ে | যুবকের | মৃত্যুদণ্ড