আর্কাইভ থেকে দেশজুড়ে

রাজশাহীতে বুধবার থেকে বুস্টার ডোজ

রাজশাহীতে বুধবার থেকে বুস্টার ডোজ

রাজশাহীতে বুধবার (২৯ ডিসেম্বর) থেকে করোনার টিকার বুস্টার ডোজের প্রয়োগ শুরু হবে। সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কেন্দ্রে এ টিকা দেওয়া হবে। খুব শিগগিরই উপজেলা পর্যায়েও বুস্টার ডোজ প্রয়োগ শুরু হবে।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, দেশে করোনার টিকা আসার পর প্রথমদিকেই টিকা নিয়েছিলেন এমন ষাটোর্ধ্ব ব্যক্তিরা প্রথমে বুস্টার ডোজ পাবেন। বুধবার টিকা গ্রহণের জন্য মঙ্গলবার ৬০০ জনকে এসএমএস দেওয়া হয়েছে। তারা বুস্টার ডোজ নিতে পারবেন।

তিনি আরও জানান, বুস্টার ডোজের জন্য প্রথমে বয়সটাকেই বিবেচনা করা হচ্ছে। এর মধ্যে যদি কোনো ফ্রন্টলাইনার থাকেন তাহলে তিনিও পাবেন। পরবর্তীতে বয়স ষাটের কম হলেও ফ্রন্ট লাইনারদের বুস্টার ডোজ টিকা দেওয়া হবে।

রামেক হাসপাতাল কেন্দ্রে সকাল ৯টা থেকে টিকা প্রয়োগ শুরু হবে। চলবে দুপুর ১টা পর্যন্ত। আগে যে টিকাই গ্রহণ করে থাকুন না কেন, বুস্টার ডোজ দেওয়া হবে ফাইজারের টিকায়। এতে কোনো সমস্যা হবে না বলেও জানিয়েছেন ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, বুস্টার ডোজ প্রয়োগের জন্য সোমবার তিনি স্বাস্থ্য অধিদফতর থেকে নির্দেশনা পান। এরপর মঙ্গলবার সিটি করপোরেশন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে প্রস্তুতি নিতে বলা হয়। সিটি করপোরেশন ইতোমধ্যে বুস্টার ডোজের জন্য এসএমএস দিয়েছে। দ্রুত উপজেলা পর্যায়েও শুরু হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন রাজশাহীতে | বুধবার | বুস্টার | ডোজ